সেবা বন্ধু নামের নতুন অ্যাপ্লিকেশন চালু করল সেবা এক্সওয়াইজেড

সেবা বন্ধু অ্যাপ
সেবা বন্ধু অ্যাপ

‘সেবা বন্ধু’ নামে নতুন একটি অ্যাপ্লিকেশন উন্মুক্ত করেছে সেবা এক্সওয়াইজেড। গতকাল সোমবার রাজধানীর ডেভোটেক টেকনোলজি পার্কে আয়োজিত এক অনুষ্ঠানে অ্যাপটি উন্মোচন করেন সেবা এক্সওয়াইজেডের প্রধান নির্বাহী আদনান ইমতিয়াজ হালিম।

অ্যাপটিকে মূলত ‘রেফারেন্স’ অ্যাপ বলে উল্লেখ করেন আদনান। তিনি বলেন, ‘আমাদের আশপাশের মানুষের প্রয়োজনে আমরা পাশে দাঁড়াই। গাড়ি ডেকে দেওয়া, মিস্ত্রি ডাকা বা যেকোনো দরকারে বন্ধুর মতো সাহায্য করি। সাহায্য করার পাশাপাশি অর্থ আয়ের সুযোগ দিতে চালু হয়েছে সেবা বন্ধু অ্যাপটি। স্মার্টফোনে বন্ধু অ্যাপ ডাউনলোড করে যে কেউ বন্ধু বান্ধবদের সেবা নেওয়ার জন্য সুপারিশ করতে পারবেন। এতে তাঁর আয় হবে। প্রায় ৮ মাস ধরে পরীক্ষামূলকভাবে চালানোর পর পৃথক অ্যাপ হিসেবে সেবা বন্ধু চালু করা হয়েছে।’

আদনান জানান, অ্যাপটি প্রয়োজনে বন্ধুর পাশে দাঁড়ানো ও তরুণদের স্বনির্ভর হওয়ার সুযোগ দেবে। বর্তমানে ঢাকায় দুই হাজারেরও বেশি বন্ধু অ্যাপ ব্যবহারকারী রয়েছে। সেবা বন্ধু অ্যাপ ব্যবহার করতে লাগবে নাম এবং বিকাশ অ্যাকাউন্টের নম্বর। এরপর অ্যাপের হোম পেজে যে কাউকে রেফার করা যাবে সেবার যেকোনো সেবা। সেবা থেকে দেওয়া সার্ভিসের মোট চার্জের একটা অংশ ব্যবহারকারীর অ্যাকাউন্টে জমা হবে। গুগল প্লে স্টোরে Sheba Bondhu অ্যাপটি পাওয়া যাবে।