উবার দক্ষিণ এশিয়ার নতুন প্রধান প্রদীপ পরমেশ্বরন

প্রদীপ পরমেশ্বরন। ছবি: সংগৃহীত
প্রদীপ পরমেশ্বরন। ছবি: সংগৃহীত

বিশ্বের সর্ববৃহৎ রাইড শেয়ারিং কোম্পানি উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট হলেন প্রদীপ পরমেশ্বরন। গতকাল সোমবার তিনি এ দায়িত্ব পান বলে উবারের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এর আগে তিনি উবারের ‘রিজিওনাল লিডারশিপ’ দলের কর্মী ছিলেন। 

উবার কর্তৃপক্ষ জানিয়েছে, প্রদীপ পরমেশ্বরন এখন থেকে উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার রাইডস অপারেশন বিভাগের দায়িত্ব পালন করবেন। চালক ও যাত্রীদের উবারে ভ্রমণের অভিজ্ঞতাকে উন্নত করার লক্ষ্যে কাজ করবেন তিনি।
উবার রাইডস বিভাগের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান অমিত জেইন বলেন, ‘এখন থেকে প্রদীপ পরমেশ্বরন উবারের ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলের রাইডস অপারেশন বিভাগের প্রেসিডেন্ট পদের দায়িত্ব গ্রহণ করেছেন। দেড় বছর ধরে উবারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং উবারের লক্ষ্যপূরণে এ অঞ্চলকে এক গুরুত্বপূর্ণ অবদানকারী হিসেবে তৈরি করেছেন। দক্ষ নেতা হিসেবে এবং দুই দশকের বেশি সময় ধরে প্রযুক্তি, মিডিয়া এবং তথ্যযোগাযোগের ওপর কাজ করেছেন তিনি।’
প্রদীপ পরমেশ্বরন বলেন, ‘বিশ্বের অভিনব ও লক্ষ্যপূরণে কাজ করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে উবার একটি। আরও অনেক চালক, যাত্রী এবং শহরে রাইড শেয়ারিংয়ের সুবিধা পৌঁছে দেওয়ার লক্ষ্যে গুরুত্বপূর্ণ বাজারে নেতৃত্ব দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। ২০ বছর ধরে বিভিন্ন পরিবর্তনের মধ্য দিয়ে এশিয়া ও যুক্তরাষ্ট্রে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠা করার চেষ্টা করেছি।’
প্রদীপ পরমেশ্বরন ২০১৭ সালের জানুয়ারি মাসে উবারে যোগ দেন এবং দক্ষিণ এশিয়ার সেন্ট্রাল অপারেশনস ডিপার্টমেন্টের দায়িত্বে ছিলেন। হিন্দুস্থান লিভারের আইসক্রিম সেকশন থেকে তিনি চাকরিজীবন শুরু করেছিলেন। এরপর ম্যাককিনসে অ্যান্ড কোম্পানিতে চাকরি করেন। সর্বশেষ তিনি ডেন নেটওয়ার্ক নামক একটি কেব্‌ল টিভি কোম্পানিতে প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন।