৭ আগস্ট মাদকবিরোধী স্টিকার প্রতিযোগিতার ও সেরা প্রতিবেদনের জন্য পুরস্কার বিতরণ

সমাজে মাদকবিরোধী সচেতনতা সৃষ্টির জন্য ১৪ বছর ধরে কাজ করে চলেছে প্রথম আলো মাদকবিরোধী আন্দোলন। আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস উপলক্ষে গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত মাদকবিরোধী সেরা প্রতিবেদনের জন্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।

৭ আগস্ট বিকেল চারটায় প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে বিচারকের রায়ে সেরা ৬ সাংবাদিকের হাতে পুরস্কারের চেক, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেওয়া হবে। এ ছাড়াও কিশোরদের স্টিকার প্রতিযোগিতার বিজয়ী ৩ জন কিশোরের হাতে পুরস্কারের চেক ও ক্রেস্ট তুলে দেওয়া হবে । এতে আর্থিক সহযোগিতা করছে ঢাকা ব্যাংক ও এনভয় টেক্সটাইল।

১ আগস্ট ঢাকা ব্যাংক লিমিটেডের কারওয়ান বাজার শাখার ব্যবস্থাপক ওয়াহিদুর রহমান চৌধুরী প্রথম আলো কার্যালয়ে দুই লাখ টাকার চেক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের হাতে তুলে দেন। এর আগে এনভয় টেক্সটাইলও দুই লাখ টাকা দিয়েছে।

টেলিভিশন ও সংবাদপত্রে প্রচারিত–প্রকাশিত প্রতিবেদনের জন্য ছয়জন সাংবাদিককে ‘মাদকবিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার ২০১৭’ দেওয়া হবে। ২০১০ সাল থেকে সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ায় মাদকবিরোধী সেরা প্রতিবেদনের জন্য ১৮ জনকে পুরস্কৃত করেছে প্রথম আলো ট্রাস্ট।

প্রথম স্থান অধিকারীদের প্রত্যেককে ৫০ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারীদের ২৫ হাজার ও তৃতীয় স্থান অধিকারীদের ১৫ হাজার টাকা করে দেওয়া হবে। এ ছাড়া প্রত্যেককে একটি সনদ ও ক্রেস্ট দেওয়া হবে।

স্টিকার প্রতিযোগিতার প্রথম স্থান অধিকারীকে ১৫ হাজার, দ্বিতীয় স্থান অধিকারীকে ১০ হাজার এবং তৃতীয় স্থান অধিকারীকে ৫ হাজার টাকার বই দেওয়া হবে। এ ছাড়া প্রত্যেককে এক বছর কিশোর আলোর সৌজন্য সংখ্যা ও ক্রেস্ট দেওয়া হবে।