পদ্মার চরের দরিদ্রদের মধ্যে কম্বল বিতরণ

রাজশাহীর পবা উপজেলার চরখিদিরপুরে প্রথম আলো ট্রাস্ট আলোর পাঠশালায় দরিদ্র শীতার্ত ব্যক্তিদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। রাজশাহী শহর থেকে নৌকায় করে গতকাল বৃহস্পতিবার সকালে এক ঘণ্টার পথ পেরিয়ে পদ্মার ওপারে চরের বাসিন্দাদের মধ্যে ১০০ কম্বল বিতরণ করেন রাজশাহী বন্ধুসভার বন্ধুরা।

সিটি ব্যাংক এন এ বাংলাদেশের সহযোগিতায় প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে শীতার্ত ব্যক্তিদের মধ্যে এসব কম্বল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রথম আলো ট্রাস্ট আলোর পাঠশালা চরখিদিরপুরের প্রধান শিক্ষক রেজিনা খাতুন, সহকারী শিক্ষক নাসরিন খাতুন, বন্ধুসভার বন্ধু সাব্বির খান, নয়ন মাহমুদ প্রমুখ।

কম্বল গ্রহণ করে আলোর পাঠশালার শিক্ষার্থী লিটন, মিন্টু, মামুন ও আপেল বলেছে, শীতের সময় চরের মধ্যে চারদিক থেকে বাতাস এসে গায়ে লাগে। মোটা কাপড় গায়ে জড়ানো ছাড়া বাইরে বের হওয়া যায় না। রাতে ঘুমাতে কষ্ট হয়। এই কম্বল পেয়ে তাদের অনেক উপকার হলো। ঠান্ডা থেকে কিছুটা হলেও বাঁচবে তারা।

প্রধান শিক্ষক রেজিনা খাতুন বলেন, চরের শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে, নারীর ক্ষমতায়নে চরের মধ্যে প্রথম আলো বিদ্যালয় গড়ে তুলেছে। সেই বিদ্যালয়ের শিক্ষার্থী আর তাদের অভিভাবকদের শীতের কষ্টের কথা চিন্তা করে কম্বলও নিয়ে এসেছে। মানুষকে খবর জানানোর পাশাপাশি প্রথম আলোর এই ভালো কাজগুলো অব্যাহত থাকুক।