কম্বল পেল ৩৫ বুদ্ধি প্রতিবন্ধী শিশুসহ ১০০ জন

পটুয়াখালীতে বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক শিশুসহ ১০০ জন দুস্থ শীতার্ত মানুষের মাঝে প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গত বুধবার কম্বল বিতরণ করা হয়।
পটুয়াখালীতে বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক শিশুসহ ১০০ জন দুস্থ শীতার্ত মানুষের মাঝে প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গত বুধবার কম্বল বিতরণ করা হয়।

পটুয়াখালীতে ৩৫ জন বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক শিশুসহ ১০০ জন দুস্থ শীতার্ত মানুষের মাঝে প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গতকাল বুধবার কম্বল বিতরণ করা হয়েছে। এতে সহযোগিতা করে প্রথম আলো পটুয়াখালী বন্ধুসভা।

সকাল সাড়ে ১০টায় শহরের সরকারি কলেজ রোড এলাকায় বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় প্রাঙ্গণে ৩৫ জন বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক শিশুর হাতে কম্বল তুলে দেওয়া হয়। কম্বল পেয়ে ছয় বছরের রিয়ামণি আনন্দে মায়ের কাছে ছুটে গিয়ে কম্বল দেখাতে থাকে। রিয়ামণির বাসা শহরের ২ নম্বর বাঁধঘাট এলাকায়। তার মা পারভীন বেগম (৩৫) বলেন, এমনিতেই তাঁর মেয়ে একটু অন্য রকম। আশপাশের লোকজনও ওদের অন্য রকম চোখে দেখে। তীব্র শীতেও কাউকে ওদের কাছে আসতে দেখেননি। কিন্তু প্রথম আলোর লোকজন ওদের আদর করে কম্বল দিল। এতে শুধু এই শিশুরাই নয়, তাঁরা অভিভাবকেরাও খুব খুশি।

বুদ্ধিপ্রতিবন্ধী শিশু রাতুলও (৬) কম্বল পেয়ে খুব খুশি। রাতুলের বাসা চকবাজারে। তার মা ফাহিমা বেগম (৩০) বলেন, সন্তানদের মুখে একটু হাসি দেখলেই মায়েদের বুক আনন্দে ভরে ওঠে।

পরে শহরের নতুন বাজার বস্তি, কাঠপট্টি এলাকায় দুস্থ ছিন্নমূল ৫৫ জনের মাঝে কম্বল বিতরণ করা হয়। এ ছাড়া শহরে পত্রিকা বিক্রেতা ১০ জনের হাতেও কম্বল তুলে দেওয়া হয়।

কম্বল বিতরণ কর্মসূচিতে অংশ নেন সম্মিলিত সাংস্কৃতিক জোট পটুয়াখালী জেলা শাখার সভাপতি স্বপন ব্যানার্জী, নাট্যকার নির্মল কুমার দাসগুপ্ত, পটুয়াখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকারিয়া হৃদয়, পটুয়াখালী বন্ধুসভার সাধারণ সম্পাদক রাকীব হাসান, সদস্য ফারজানা আলম, মেজবাহউদ্দিন, মেহেদি হাসান, প্রতিমা দাস প্রমুখ।