চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র জাতিসত্তার গ্রামে কম্বল বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র জাতিসত্তার গ্রামে কম্বল বিতরণ।
চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র জাতিসত্তার গ্রামে কম্বল বিতরণ।

প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে বরেন্দ্র অঞ্চলের চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের ক্ষুদ্র জাতিসত্তার রাজোয়ারদের গ্রাম টংপাড়ায় বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে কম্বল বিতরণ করা হয়েছে। এ সময় পাশের বাঙালি গ্রাম ও নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের ক্ষুদ্র জাতিসত্তার গ্রাম ফুলকুড়ি ও পুকুরিয়াপাড়ার মানুষদের মাঝেও কম্বল বিতরণ করা হয়। সব মিলিয়ে ৭৫টি কম্বল বিতরণ করা হয়। জেলা শহর থেকে প্রায় ২২ কিলোমিটার দূরে গিয়ে কম্বল বিতরণে সহযোগিতা করেন ক্ষুদ্র জাতিসত্তার নেতা বঙ্গপাল সর্দার, কুটিলা রাজোয়ার, কল্পনা রাজোয়ার, আদিবাসী ছাত্র পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক দিলিপ পাহান  ও চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সদস্যরা।

প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে আন্না রাজোয়ার (৭০) প্রথম আলোকে বলেন, এত জাড় গ্যালো, এখনো হামাদের এখানে কেহু কম্বল লিয়্যা আসেনি। তোমরাই আইল্যা। ভগবান তোমারঘে ভাল করুক।

কুটিলা রাজোয়ার বলেন, চার বছর আগে বন্ধুসভার ছেলেমেয়েরা ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিনে আমাদের গ্রামের সকলের জন্য কম্বল নিয়ে এসেছিল। এর মধ্যে অন্য কোথা থেকে একটিও কম্বল এ গ্রামে ঢোকেনি।

পুকুরিয়াপাড়ার ছাত্রনেতা দিলিপ পাহান বলেন, ক্ষুদ্র জাতিসত্তার আমার নিজের গ্রামসহ পাশের প্রত্যন্ত ফুলকুড়ি গ্রামে কম্বল নিয়ে কেউ যায়নি। অথচ এ কঠিন শীত পার করল তাঁরা অনেক কষ্টে। অবশেষে প্রথম আলো ট্রাস্টের কম্বল পেয়ে তাঁদের শীতের কষ্টটা একটু কমল। কম্বল পেয়ে আমরা খুশি।

বঙ্গপাল সর্দার বলেন, প্রথম আলো ট্রাস্ট বরাবরই দূরের ক্ষুদ্র জাতিসত্তার গ্রামগুলোতে কম্বল বিতরণ করে থাকে। এবারও করল। এজন্য অনেক ধন্যবাদ।