Thank you for trying Sticky AMP!!

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেরা রাজশাহী কলেজ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোর মধ্যে র‍্যাঙ্কিংয়ে প্রথম হয়েছে রাজশাহী কলেজ। জাতীয় পর্যায়ে প্রথম পাঁচটি কলেজের মধ্যে বাকিগুলো হলো বরিশালের সরকারি ব্রজমোহন কলেজ, বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ, পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ ও রংপুরের কারমাইকেল কলেজ।

গতকাল সোমবার গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সংবাদ সম্মেলন করে ‘কলেজ পারফরম্যান্স র‍্যাঙ্কিং-২০১৭’ এর ফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ। ৩১টি সূচকের ভিত্তিতে এই র‍্যাঙ্কিং করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ৭১৮টি স্নাতক (সম্মান) পাঠদানকারী কলেজকে এই র‍্যাঙ্কিংয়ের উদ্যোগ নেওয়া হলেও আবেদন করে ৩৫৪টি। বাছাই শেষে ১৮৯টি কলেজকে র‍্যাঙ্কিংয়ের জন্য বিবেচনায় নেওয়া হয়। ঢাকার বড় সাতটি সরকারি কলেজ এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত।

র‍্যাঙ্কিং অনুযায়ী, মহিলা কলেজগুলোর মধ্যে লালমাটিয়া মহিলা কলেজ, সরকারি কলেজগুলোর মধ্যে রাজশাহী কলেজ এবং বেসরকারি কলেজগুলোর মধ্যে প্রথম হয়েছে ঢাকা কমার্স কলেজ। এ ছাড়া আটটি আঞ্চলিক পর্যায়ে মোট ৬৮টি কলেজকে সেরা হিসেবে নির্বাচিত করা হয়েছে। সেরা হওয়া মোট ৭৬টি কলেজকে আগামী ২ মার্চ রাজধানীতে এক অনুষ্ঠানে পুরস্কার ও সম্মাননা দেওয়া হবে।