Thank you for trying Sticky AMP!!

বিটিভি

চাপা নাটকের দৃশ্যে মিলন ও আলভি। লিখেছেন আনিসুল হক। পরিচালনা করেছেন মিজানুর রহমান। প্রচারিত হবে বিটিভিতে, শুক্রবার সন্ধ্যা সাতটায়

ভাকুর প্রেমকাহিনি
বিটিভিতে ঈদের দিন রাত আটটায় বাংলা সংবাদের পর প্রচারিত হবে নাটক ভাকুর প্রেমকাহিনি। লিখেছেন মমতাজ উদ্দীন আহমদ। প্রযোজনা করেছেন মাহফুজা আকতার। অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সোহানা সাবা, ফজলুর রহমান বাবু প্রমুখ। ভাকু পেশায় একজন সাংবাদিক। সবকিছুতেই একটু বাড়িয়ে বলার স্বভাব তার। তার দাবি, পৃথিবীর সব নারী তাকে ভালোবাসে। এ নিয়ে পেশাগত জীবনে শুরু হয় নানা জটিলতা। তার এ স্বভাব পছন্দ করছে না সহকর্মীরাও। সম্পাদক ভাকুর চিকিৎসার দায়িত্ব দেন তাঁর শ্যালিকাকে। জানা যায়, ভালোবাসায় ব্যর্থ হয়েই নাকি ভাকুর এই মানসিক সংকট তৈরি হয়েছে। শুরু হয় ভাকুর চিকিৎসা।

মিউজিক এক্সপ্রেস
বিটিভিতে ঈদের দিন বিকেল চারটা পাঁচ মিনিটে প্রচারিত হবে ব্যান্ড শো ‘মিউজিক এক্সপ্রেস’। এই অনুষ্ঠানে গান গেয়েছেন ফিডব্যাক, অবসকিওর, ওয়ারফেজ, প্রমিথিউস, ডিফরেন্ট টাচ, সিম্ফনি, জলের গান, তিশমা অ্যান্ড ইলেক্ট্রা ও নকশিকথা। উপস্থাপনা করেছেন নুসরাত ফারিয়া। প্রযোজনা করেছেন ফজলে আজীম।

ছন্দের বিহ্বলতা

বিটিভিতে ঈদের দিন বিকেল পাঁচটা পাঁচ মিনিটে প্রচারিত হবে নৃত্যানুষ্ঠান ছন্দের বিহ্বলতা। নৃত্য পরিচালনা করেছেন মুনমুন আহমেদ, সোহেল রহমান, তামান্না রহমান, কচি রহমান, ইভান শাহরিয়ার, অনিক বোস, ওয়ার্দা রিহাব, মেহরাজ হক, শহীদুল ইসলাম ও চন্দ্রা ত্রিপুরা। এঁদের মধ্যে মুনমুন আহমেদ ছাড়া বাকি সবাই নৃত্যেও অংশ নিয়েছেন। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন লায়লা হক।

ভালোবাসার ছোঁয়ায় তুমি

বিটিভিতে ঈদের দিন সন্ধ্যা সাতটা পাঁচ মিনিটে প্রচারিত হবে সংগীতানুষ্ঠান দুজন দুজনার। অনুষ্ঠানে গান গেয়েছেন শাকিলা জাফর এবং রবি চৌধুরী। অনুষ্ঠানটিতে একক গানের পাশাপাশি তাঁরা দ্বৈত কণ্ঠের গানও গেয়েছেন। প্রযোজনা করেছেন মাহফুজার রহমান।

আনন্দমেলা

বিটিভিতে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচারিত হবে ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দমেলা। এই অনুষ্ঠানে গান গেয়েছেন কুমার বিশ্বজিৎ, রিংকু, কর্ণিয়া, জানে আলম, আশরাফ বাবু প্রমুখ। দেশের সাতটি বিভাগ নিয়ে গান গেয়েছেন সফিউল আলম, রন্টি দাস, শহীদ, রুপম, চম্পা বণিক, পলাশ, লায়লা, আকরামুল ইসলাম প্রমুখ। তারকা বিভাগে অংশ নিয়েছেন জয়া আহসান, খায়রুল আলম সবুজ, আতাউর রহমান। রিয়েলিটি শোতে অংশ নিয়েছেন টেলি সামাদ, চার্লি ও ববি। নাচে অংশ নিয়েছেন মেহজাবিন, সাজু খাদেম ও ঈগল ড্যান্স গ্রুপ। অনুষ্ঠানটি গ্রন্থনা করেছেন আনজীর লিটন। উপস্থাপনা করেছেন সামিয়া আফরিন। প্রযোজনা করেছেন মোস্তাফিজুর রহমান।

কানা বুড়ির ছা

বিটিভিতে বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় প্রচারিত হবে নাটক কানা বুড়ির ছা। লিখেছেন ফরহাদ লিমন। পরিচালনা করেছেন শাহজাহান সোহাগ। অভিনয় করেছেন আফরোজা বানু, ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ, তৌফিক, টুটুল চৌধুরীসহ অনেকে। বৃদ্ধ মায়ের একটি চোখ নষ্ট। এ কারণে ছেলেটি তার মাকে অপছন্দ করে। ছেলেটি যে স্কুলের ছাত্র, বৃদ্ধ মা সে স্কুলেরই আয়া। স্কুলজীবন শেষ করে ছেলেটি শহরে চলে আসে। ছেলেটি এখন বড় কর্মকর্তা। স্ত্রী আর সন্তানকে নিয়ে সুখেই আছে। স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিতে ১৫ বছর পর গ্রামে যায় ছেলেটি। এই দীর্ঘ সময় সে তার মায়ের কোনো খবর রাখেনি। স্কুলের প্রধান শিক্ষক এবার ছেলেটিকে জানান, ছোটবেলায় এক দুর্ঘটনায় ছেলেটির একটি চোখ নষ্ট হয়ে গিয়েছিল। মা তাকে নিজের একটি চোখ দিয়েছিলেন। আজ মায়ের চোখ দিয়েই ছেলেটি পৃথিবী দেখছে।

পাঁচমিশালি গানে গানে

বিটিভিতে বৃহস্পতিবার বেলা ১১টায় প্রচারিত হবে বিভিন্ন ধরনের গান নিয়ে অনুষ্ঠান ‘পাঁচমিশালি গানে গানে’। অনুষ্ঠানে গান গাইবেন আঁখি আলমগীর, আনিসা, পাপিয়া নাজনীন, রেশমা শারমীন, মাকসুদ সোহাগ, ফাতেমা আমিন প্রমুখ। প্রযোজনা করেছেন কামাল উদ্দিন আহমেদ।

নবাব সাহেবের ঈদ

বিটিভিতে শুক্রবার রাত সাড়ে ১০টায় প্রচারিত হবে নাটক নবাব সাহেবের ঈদ। লিখেছেন হারুনুর রশীদ। প্রযোজনা করেছেন নোমান হাসান। অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শহীদুল ইসলাম সাচ্চু, আমিরুল ইসলাম, শাহনাজ খুশী, হাফিজুর রহমান, রফিকুল্লাহ সেলিম প্রমুখ।

প্রত্যন্ত অঞ্চলের একটি গ্রাম। ঈদের পরদিন এই গ্রামে মঞ্চস্থ হয় নবাব সিরাজউদ্দৌলা নাটক। এ নাটকে অভিনয় করেন ঈদের ছুটিতে গ্রামে আসা কয়েকজন। নবাবের চরিত্রে যিনি অভিনয় করেন, তাঁর নাম নবাব আলী, গ্রামের একজন ধনাঢ্য ব্যক্তি। আর্থিক দিক থেকে বেশ দুর্বল হয়ে পড়েছেন। ঈদকে কেন্দ্র করে নবাব আলী আর গ্রামের অন্যান্য মানুষের জীবনে ঘটে যাওয়া নানা ঘটনার চিত্র নিয়ে তৈরি হয়েছে নাটকটির গল্প।

ধুম ধাড়াক্কা

বিটিভিতে শুক্রবার বেলা ১১টায় প্রচারিত হবে ব্যান্ড সংগীতের অনুষ্ঠান ‘ধুম ধাড়াক্কা’। এতে অংশ নিয়েছে আরশীনগর, হারমোনাইজ, ক্যান্ডল কারমাইন, উইন্টার, ব্যালেন্স, উল্লাস, রকস অ্যান্ড মেলোডি, মংলু, ট্রাইং টু বি ক্রেজি এবং সানডে। উপস্থাপক আলিফ আলাউদ্দীন। প্রযোজনা করেছেন সোহরাব হোসেন।

গীত গজল

বিটিভিতে শুক্রবার বিকেল সোয়া পাঁচটায় প্রচারিত হবে সংগীতানুষ্ঠান ‘গীত গজল’। অনুষ্ঠানটিতে গান গেয়েছেন ইয়াসমীন মুশতারী, প্রিয়াংকা গোপ, শেখ জসীম, শাহীন শিহাবী ও সুলতানা চৌধুরী। সংগীত পরিচালনা করেছেন শেখ সাদী খান। উপস্থাপনা করেছেন প্রীতম আহমেদ।

পালাগান

বিটিভিতে বৃহস্পতিবার দুপুর ১২টা ৩৫ মিনিটে প্রচারিত হবে অনুষ্ঠান ‘পালাগান’। এখানে পালাগানে অংশ নিয়েছেন মমতাজ ও আবদুল মালেক সরকার। প্রযোজনা করেছেন শফিউদ্দিন শিকদার।

আরেক বসন্ত দিন

বিটিভিতে শুক্রবার রাত সাড়ে আটটায় প্রচারিত হবে নাটক আরেক বসন্ত দিন। লিখেছেন মাহমুদুল ইসলাম। পরিচালনা করেছেন মোহন খান। অভিনয় করেছেন সজল, বিন্দু, কুমকুম হাসান, নাদের চৌধুরী, তমা প্রমুখ। স্বর্ণা তার মায়ের সঙ্গে কক্সবাজার বেড়াতে গেছে। তাদের পিছু নিয়েছে তমাল। সে উঠেছে তার চাচার বাসায়। চাচা ব্যাচেলর। তমালকেই নিজের ছেলে বলে জানেন। তমালের কাছে তার চাচা হলো বাবা এবং মা দুজনই। তমাল চাচাকে জানায় স্বর্ণাকে সে পছন্দ করে। তাদের সম্পর্কের ব্যাপারটা স্বর্ণার মা মেনে নিতে পারে না। তার ভয়, স্বর্ণার আসল পরিচয় জানলে তমাল স্বর্ণাকে বিয়ে করতে রাজি হবে না। কী এমন রহস্য লুকিয়ে আছে?

মনের সেলুলয়েড

বিটিভিতে বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে সাতটায় প্রচারিত হবে নাটক মনের সেলুলয়েড। লিখেছেন জুয়েল কবির। পরিচালনা করেছেন এমদাদুল হক খান। অভিনয় করেছেন নিলয়, ঈশানা, প্রাণ, ফারজানা খান, ডেইজি আহমেদ প্রমুখ।

অনেক দিন পর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছে অপু। ছোটবেলায় খালাতো বোন সানুর সঙ্গে তার বিয়ে ঠিক হয়েছিল। এদিকে সানু ভালোবাসে গ্রামেরই ছেলে মাসুদকে। অপুকে বিয়ে করতে চায় না বলে মাসুদের হাত ধরে বাড়ি ছেড়ে চলে যায় সে। ঘটনাক্রমে জানা যায়, সানুর বাড়ি ছেড়ে চলে যাওয়ার প্রয়োজন ছিল না। কারণ, অপু ভালোবাসে সানুর বান্ধবী অহনাকে।