default-image

করোনাভাইরাসের প্রভাবে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তবে দেশের তথ্যপ্রযুক্তি, আইটি–সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো খোলা রাখা এবং এসব প্রতিষ্ঠানে কর্মরত জনবলের চলাচলের অনুমতি দেওয়ার জন্য সরকারের কাছে অনুরোধ করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ।

আজ বুধবার আইসিটি বিভাগের ডিজিটাল নিরাপত্তা এজেন্সির (ডিসিএ) মহাপরিচালক মো. রেজাউল করিম স্বাক্ষরিত চিঠিতে এ অনুরোধ করা হয়েছে।

চিঠিতে লেখা হয়েছে, আইটি, আইটি এনেবলড সার্ভিস (আইটিইএস), বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) ও ডিজিটাল কমার্স সেবা দেওয়া প্রতিষ্ঠানসমূহ বিদেশে রপ্তানি, জরুরি সময়ে জনগণের বাসায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছানো এবং রাষ্ট্রীয় জরুরি সেবার ব্যাকঅ্যান্ড সাপোর্ট দিয়ে থাকে। এ অবস্থায় এসব সেবা অব্যাহত রাখার জন্য ছুটি ঘোষিত এলাকায় উল্লিখিত প্রতিষ্ঠানগুলো খোলা রাখা ও জনবলের চলাচলের অনুমতি দেওয়া প্রয়োজন। এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে চিঠিতে।

চিঠিটি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার, জেলা প্রশাসকদের পাঠানো হয়েছে। এ ছাড়াও চিঠিটি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য), ই–কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই–ক্যাব), ইন্টারনেট সার্ভিসেস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশকে (আইএসপিএবি) চিঠিটি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন