আজ বিকেলেও কালবৈশাখী!

বিজ্ঞাপন
default-image

রাজধানী ঢাকায় কালকের মতো আজও কালবৈশাখী বয়ে যেতে পারে। গতকাল মঙ্গলবার ঢাকায় প্রায় ৮৫ কিলোমিটার গতি বেগে কালবৈশাখী বয়ে যায়। এ ছাড়া সারা দেশের বিভিন্ন স্থানে ঝড়বৃষ্টি হয়েছে। আজ বুধবার সকাল থেকে এখন পর্যন্ত আকাশ হালকা মেঘে ঢাকা থাকলেও বৃষ্টি ঝরেনি। বিকেলের দিকে বয়ে যেতে পারে কালবৈশাখী। আজ সকালে তেমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বেলা ১১টার দিকে আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়, বেলা পৌনে তিনটা থেকে রাত আটটা পর্যন্ত যেকোনো সময়ে রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, খুলনা, কুষ্টিয়া, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে কালবৈশাখী বয়ে যেতে পারে। এর সঙ্গে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।
তবে আগামী তিন দিনের মধ্যে আবহাওয়া পরিস্থিতি এর চেয়ে ভালো হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

গতকাল সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে, ৬৫ মিলিমিটার। ঢাকায় এ সময় বৃষ্টি হয়েছে ২৯ মিলিমিটার। এ ছাড়া ময়মনসিংহে ২৪, সিলেটের শ্রীমঙ্গলে ২৬, রাজশাহী বিভাগের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে বগুড়ায় ১৭, রংপুর বিভাগের মধ্যে দিনাজপুরে ১৯, খুলনা বিভাগের মধ্যে সাতক্ষীরা জেলায় ৫৩ এবং বরিশাল জেলায় ২২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন