বিজ্ঞাপন

বাংলাদেশে দলের পর্যবেক্ষক এম আহসান আল মাহীর পরীক্ষা শেষে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলে জানান, দলের সবাই যথেষ্ট ভালো পরীক্ষা দিয়েছে এবং ভালো ফলের প্রত্যাশা করছে।

বাংলাদেশের ছয় প্রতিযোগী ঢাকা, ময়মনসিংহ, কুষ্টিয়া এবং ভারতের দিল্লি থেকে এ বছর ৬২তম আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডের পরীক্ষায় অংশ নিয়েছে। দলের সদস্যরা হলো মো. মারুফ হাসান, তাহমিদ হামীম চৌধুরী, মো. ফোয়াদ আল আলম, তাহজিব হোসেন খান, আদনান সাদিক ও নুজহাত আহমেদ।

আগামীকাল থেকে ২৩ জুলাই পর্যন্ত অংশগ্রহণকারীদের জন্য থাকবে অনলাইনে নানা আয়োজন। ভার্চ্যুয়াল ট্যুরের মাধ্যমে সেন্ট পিটার্সবার্গ শহর ভ্রমণ, বিখ্যাত গণিতবিদদের সঙ্গে আলোচনা, ভার্চ্যুয়াল ছবি প্রদর্শনী এবং আইএমও ন্যাশনাল দাবা কাপ।

অন্যদিকে আগামীকাল থেকে উত্তরপত্রের মূল্যায়ন ও আয়োজক দেশের সঙ্গে সমন্বয়ের পর ২৪ জুলাই ফলাফল ঘোষণার মাধ্যমে সমাপ্তি ঘটবে এবারের আয়োজন।
উল্লেখ্য, ১৮ জুলাই রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ থেকে আইমএমও কর্তৃপক্ষ ভার্চ্যুয়ালি এ আয়োজনের উদ্বোধন করে।

ডাচ্-বাংলা ব্যাংকের পৃষ্ঠপোষকতায় ও প্রথম আলোর সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি দেশজুড়ে স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্য থেকে নানা ধাপে গণিত দলের সদস্যদের নির্বাচন করে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন