বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক সম্মেলন ১৫ আগস্ট থেকে অনলাইনে শুরু

বিজ্ঞাপন

মুক্ত আসরের উদ্যোগে বাংলাদেশ ইতিহাস অলিম্পিয়াড জাতীয় কমিটি প্রথমবারের মতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৫ আগস্ট থেকে শুরু হচ্ছে অনলাইনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক সম্মেলন (আইসিবিএসএমআর) ২০২০।’ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান—এই প্রতিপাদ্য নিয়ে ১৫ দিনের এ সম্মেলনে ৮টি দেশ থেকে ২১ জন খ্যাতিমান গবেষক, শিক্ষকেরা অংশ নেবেন। সম্মেলনের বঙ্গবন্ধুর জীবনকর্ম নিয়ে মূল প্রবন্ধ ও ২০টি প্রবন্ধ উপস্থাপনা করা হবে।

আয়োজন সম্পর্কে বাংলাদেশ ইতিহাস অলিম্পিয়াড জাতীয় কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, আগস্ট মাস শোক মাস। আমরা এই মাসে জাতির পিতাকে হারিয়েছি। আমরা গভীরভাবে তাঁকে স্মরণ করি। বঙ্গবন্ধুর জীবনকর্ম নিয়ে অনেকই অনেকভাবে আয়োজন করেছেন। আমরা করোনাকালে এই ভয়াবহ পরিস্থিতে দেশে প্রথমবারের মতো অনলাইনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৫দিনব্যাপী আন্তর্জাতিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্মেলনের (আইসিবিএসএমআর) ২০২০ আয়োজন করতে যাচ্ছি। নিশ্চয়ই এমন আয়োজনের মাধ্যমে সারা বিশ্বে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে তুলে ধরাই আমাদের এই প্রয়াস। ১৫ দিনের এই অনলাইনে সম্মেলনে অংশ নেবেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, কানাডা, পেরু ও যুক্তরাজ্যের ২১ জন প্রতিনিধি।

আয়োজনটি বাংলাদেশ ইতিহাস অলিম্পিয়াড ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক সম্মেলন ওয়েবসাইট, ফেসবুক পেজ ও ইউটিউব থেকে সরাসরি সম্প্রচারিত হবে।(https://www.facebook.com/ICBSMR)। সম্মেলনের বিস্তারিত জানতে পারবেন: icbsmr.com এ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন