default-image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আনোয়ারুল ইসলাম MUCOEPIDERMOID CARCINOMA রোগে আক্রান্ত। এটি বিরল প্রকৃতির ক্যানসার। তাঁর বাবা আজিজুল হক একজন দিনমজুর। বাড়ি লালমনিরহাটের আদিতমারী উপজেলার নামুড়ী গ্রামে।

এ বছরের  ১৯ মার্চ ফুসফুসের টিউমারে অস্ত্রোপচার করা হয় আনোয়ারুলের। তাঁর ডানদিকের ফুসফুসের তিনটি স্তুরের দুটি স্তর কেটে ফেলা হয়। অস্ত্রোপচারের পর কেটে নেওয়া টিউমারের বায়োপসি পরীক্ষায় এই বিরল ক্যানসার রোগটি ধরা পড়ে। জুন মাসে ফলো আপ রিপোর্ট ভালো ছিল। কিন্তু অক্টোবরে দ্বিতীয় ফলোআপে তাঁর অবস্থার অবনতি হয়।

বিজ্ঞাপন

চিকিৎসকদের বোর্ডে আনোয়ারুলকে রেডিওথেরাপি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি একটানা ছয় সপ্তাহ প্রতিদিন এক ঘণ্টা করে দিতে হবে। এরপর শুরু হবে কেমোথেরাপি। জরুরি ভিত্তিতে এই চিকিৎসার প্রয়োজন আনোয়ারুলের।

বসতভিটার ৩ শতক জমি ছাড়া আনোয়ারুলের পরিবারের কোনো আবাদি জমি নেই।

এ পর্যন্ত তাঁর চিকিৎসায় প্রায় ১২ লাখ টাকা ব্যয় হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ ও লালমনিরহাট জেলা সমিতির চেষ্টা ও সহযোগিতায় তা জোগাড় করা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে বিশ্ববিদ্যালয় এখন বন্ধ। তাই চিকিৎসার জন্য প্রয়োজনীয় সাত থেকে আট লাখ টাকা জোগাড় করা আনোয়ারুলের পক্ষে প্রায় অসম্ভব হয়ে পড়েছে। কিন্তু আনোয়ারুল বাঁচার জন্য লড়াই করতে চান। আপনি হাত বাড়ালে তাঁর লড়াইয়ের শক্তিটা বাড়তে পারে। বাঁচতে পারে তাঁর প্রাণ।

আনোয়ারুলকে সাহায্য পাঠানোর ঠিকানা:

বিকাশ: ০১৭৯২০০৮৮৬৯ (ব্যক্তিগত)
রকেট: ০১৭৯৬০৩৭৭৫০-৯ (ব্যক্তিগত)
নগদ: ০১৮৭১৪৪৯৯৭৪ (ব্যক্তিগত)

ব্যাংক অ্যাকাউন্ট
মো. আনোয়ারুল ইসলাম
সোনালী ব্যাংক অ্যাকাউন্ট নম্বর: ৫২০১৯০১০১৮৭০২
আদিতমারী শাখা
লালমনিরহাট

ব্যাংক অ্যাকাউন্ট

মো. আনোয়ারুল ইসলাম
ডিবিবিএল অ্যাকাউন্ট নম্বর ২৯৪১৫১০০০৭৯৮৫
লালমনিরহাট শাখা

রেফারেন্স:
গোলাম ফারুক সরকার টুকু
সহযোগী অধ্যাপক
নৃবিজ্ঞান বিভাগ
রাজশাহী বিশ্ববিদ্যালয়।
মোবা: ০১৭১২৬৮২৮৩৮

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0