আবদুল মুহিত আগের চেয়ে ভালো আছেন: পররাষ্ট্রমন্ত্রী

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত l
ফাইল ছবি

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। আজ রাত সাড়ে ১১টায় আবদুল মুহিতের ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন প্রথম আলোকে এ কথা জানান।
করোনায় আক্রান্ত আবদুল মুহিতকে গত বৃহস্পতিবার বিকেলে সিএমএইচে ভর্তি করা হয়। ২৫ জুলাই তাঁর শরীরে করোনা সংক্রমণের বিষয়টি শনাক্ত হয়।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন প্রথম আলোকে বলেন, আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থা গতকালের (মঙ্গলবার) চেয়ে আজ ভালো আছে।
রাত সাড়ে ১১টায় আব্দুল মোমেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি জানান, আবদুল মুহিতের অক্সিজেন স্যাচুরেশন ৯৬। রাতে তিনি বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ক্রিকেট খেলা দেখেছেন। রাতে খেয়ে ঘুমোনোর চেষ্টা করছেন। আবদুল মুহিতকে নিয়ে মিথ্যা খবর না ছড়ানোর অনুরোধ জানান তিনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, পরীক্ষার ফল পজিটিভ আসার পর চিকিৎসকের পরামর্শে তিনি ঢাকার বনানীর নিজ বাসাতেই ছিলেন। পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাঁকে সিএমএইচে ভর্তি করানো হয়।

অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত এযাবৎ ১২টি বাজেট উপস্থাপন করেছেন, যার ১০টি আওয়ামী লীগ সরকার আমলে। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির সদস্য। আবদুল মুহিত ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন।