default-image

আজ রোববার প্রকৃতি বেশ নরম। আকাশ হালকা মেঘাচ্ছন্ন। সঙ্গে বইছে বাতাস। দেশের কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজকের মতো আগামীকাল সোমবার ঈদের দিনের আবহাওয়াও এমন থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

আবহাওয়া দপ্তরের পরিচালক সামছুদ্দীন আহমেদ প্রথম আলোকে বলেন, গতকালের চেয়ে আজ তাপমাত্রা কোথাও কোথাও প্রায় ৫ ডিগ্রি সেলসিয়াস কম রয়েছে। আকাশ মেঘলা। তাই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সামছুদ্দীন আহমেদ বলেন, টানা বৃষ্টির আভাস এখনো পাওয়া যায়নি। বৃষ্টির সঙ্গে রোদের দেখা মিলবে। এমন আবহাওয়া আজ ও কাল থাকতে পারে। তাই গতকাল শনিবারের মতো আগামী দুদিন হয়তো গরম পড়বে না।

ঘূর্ণিঝড় আম্পানের বিদায়ের পর গতকাল গরম পড়েছিল। তাপমাত্রা দেশের প্রায় সব স্থানেই ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছুঁই ছুঁই করেছিল। যশোরে ছিল ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আজ সকাল ৯টার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টা ঢাকা, কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য স্থানে আকাশ মেঘলা থাকবে।

গতকাল সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশের অধিকাংশ স্থান বৃষ্টিহীন ছিল। বৃষ্টি হয়েছে কেবল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৩, নীলফামারীর ডিমলায় ২২, কুড়িগ্রামের রাজারহাটে ৯ ও মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে ৬ মিলিমিটার।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0