সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌর এলাকায় নাশকতার পরিকল্পনার গোপন বৈঠক থেকে ককটেলসহ ছাত্রশিবিরের ছয় নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে উল্লাপাড়া পৌর এলাকার ঝিকিড়া মহল্লার একটি ছাত্রাবাস থেকে তাঁদের আটক করা হয়। এ ঘটনায় উল্লাপাড়া থানায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে।

আটক নেতা-কর্মীরা হলেন, উল্লাপাড়া উপজেলা ছাত্রশিবিরের উত্তর শাখার সাধারণ সম্পাদক মাসুদ হাসান, উপজেলার সদর ইউনিয়ন ছাত্রশিবিরের সভাপতি আতাউর রহমান, শিবির কর্মী হাসান আলী, মনিরুল ইসলাম, রায়হান শেখ ও মনিরুল ইসলাম।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার আজ শুক্রবার বিকেলে প্রথম আলোকে জানান, ঈদকে সামনে রেখে এলাকায় নাশকতা করার জন্য বৃহস্পতিবার দিবাগত রাতে উল্লাপাড়া পৌর এলাকার ঝিকিড়া মহল্লার তুশি-তারেক ছাত্রাবাসে জামায়াত-শিবির ও বিএনপির নেতা-কর্মীরা গোপন বৈঠক করছেন বলে তাঁরা খবর পান। এই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে বৈঠকে অংশগ্রহণকারীরা পালানোর চেষ্টা করে। পুলিশ ৬ জনকে আটক করতে সক্ষম হয়।

ওসি দীপক কুমার জানান, এ সময় ছয়টি ককটেল, ছাত্রশিবিরের সাংগঠনিক বইসহ বেশ কিছু সমর্থক ফরম উদ্ধার করা হয়। এলাকায় আইনশৃঙ্খলার অবনতি ঘটানোসহ জনসাধারণের জানমালের ক্ষতি সাধনের জন্য নাশকতার পরিকল্পনা করেছিলেন জামায়াত-বিএনপির নেতা-কর্মীরা। এ ঘটনায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0