বিজ্ঞাপন
বিজ্ঞাপন

থ্যালাসেমিয়ার কারণে দেশের চিকিৎসকেরা স্বপ্নার মেরুদণ্ড ও কোমরে অস্ত্রোপচার করতে অপারগতা প্রকাশ করেছেন বলে জানান শিক্ষক নাজমুল। তিনি বলেন, তাঁকে দ্রুত দেশের বাইরে পাঠানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।

দুই শিশুসন্তানের মা স্বপ্না। বড় মেয়ে সাইফা ইসলাম (১৪) পড়াশোনা করছে অষ্টম শ্রেণিতে। ছোট মেয়ে সাইদা ইসলাম (৮) তৃতীয় শ্রেণির ছাত্রী। স্বপ্না বলেন, দুই মেয়ের জন্য বেঁচে থাকতে চান তিনি। চিকিৎসার জন্য যেতে চান বিদেশে। কিন্তু হাতে টাকা নেই।

একই কথা স্বামী নাজমুলের। তিনি বলেন, স্ত্রীর চিকিৎসা করাতে গিয়ে এরই মধ্যে ঋণে জর্জরিত হয়ে পড়েছেন তিনি। এখন ওষুধের টাকা জোগাড় করতে পারছেন না। দুই সন্তানের পড়াশোনাও বন্ধের পথে। তা ছাড়া তিনি নিজে হৃদ্‌রোগ ও উচ্চ রক্তচাপে ভুগছেন।

স্ত্রীকে বাঁচাতে অসহায় এই শিক্ষক সবার সহায়তার দিকে তাকিয়ে আছেন। অন্যের সহানুভূতি পারে সংগ্রামী এই শিক্ষকের পরিবার আবার ফিরিয়ে আনতে স্বাভাবিক জীবনযাপনে।

সহায়তা পাঠাতে পারেন এই ঠিকানায়: মো. নাজমুল হক, ব্যাংক হিসাব: ২৫৮ ১৫১ ২৫১১১, ডাচ্-বাংলা ব্যাংক লি., মোহাম্মদপুর শাখা, ঢাকা-১২০৭। বিকাশ ও নগদে (পারসোনাল) সহায়তা পাঠানো যাবে। নম্বর: ০১৭১৬-৪৫১৭৯২।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন