default-image

প্রিয় ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজাকে কাছে পেয়ে শিশু-কিশোরেরা আনন্দে মেতে ওঠে। বুধবার ঢাকায় বেসরকারি সমাজ উন্নয়নমূলক সংস্থা এসওএস চিলড্রেনস ভিলেজেস পরিদর্শন করেন মাশরাফি। সেখানে বিকল্প পরিচর্যায় বেড়ে ওঠা শিশু–কিশোরদের সঙ্গে কিছু সময় কাটান তিনি।

এসওএসের ফ্যামিলি লাইক কেয়ারে বেড়ে ওঠা শতাধিক শিশু–কিশোরের উদ্দেশে মাশরাফি বলেন, ‘দেশকে ভালোবাসতে হবে। সেই ভালোবাসার প্রকাশ হলো সঠিক সময়ে সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করা। মানসিক শক্তি বজায় রেখে পরিশ্রম করলে সফলতা ধরা দেবে নিশ্চিতভাবেই। গঠনমূলক সমালোচনা করা এবং সেটাকে ইতিবাচকভাবে নিতে পারার মনোভাব রাখতে হবে। তবেই নিজেকে ভালো রাখা সম্ভব। নিজেকে ভালো রাখতে পারলে অন্যকে ভালো রাখা সম্ভব।’

এসওএস পরিচালিত পিতৃ-মাতৃহীন শিশুদের বিকল্প পরিচর্যার আদর্শ মডেল ফ্যামিলি লাইক কেয়ারের একটি পরিবার পরিদর্শন করেন মাশরাফি। সেখানে একজন এসওএস মায়ের তত্ত্বাবধানে ৮ থেকে ১০ জন পিতা-মাতার স্নেহবঞ্চিত শিশু পারিবারিক পরিবেশে নিরাপদে বেড়ে উঠছে। তিনি এই কার্যক্রমের প্রশংসা করেন এবং সহযোগিতার আশ্বাস দেন।

বিজ্ঞাপন

শিশু-কিশোরদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন এসওএস চিলড্রেনস ভিলেজেস বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর মো. এনামুল হক, ধন্যবাদ জ্ঞাপন করেন এসওএস বাংলাদেশের জ্যেষ্ঠ পরিচালক ডালিয়া দাস। বক্তব্য দেন প্রকল্প পরিচালক মো. সাইফুল ইসলাম।

এসওএস চিলড্রেনস ভিলেজেস বাংলাদেশ পরিবার থেকে বিচ্ছিন্ন শিশুদের মানসম্মত বিকল্প যত্ন প্রদানের পাশাপাশি শিশু অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে। বর্তমানে বাংলাদেশের সাতটি জেলায় এসওএস চিলড্রেনস ভিলেজেসের প্রকল্প রয়েছে। বিজ্ঞপ্তি।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন