default-image

বুড়িগঙ্গা নদীতে এমভি ময়ূর-২ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ এমএল মর্নিং বার্ড ডুবে যাওয়ার ঘটনায় গ্রেপ্তার লঞ্চ মালিক মোসাদ্দেক সোয়াদকে তিন দিন রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খান এই আদেশ দেন।

গতকাল বুধবার রাতে রাজধানীর কলাবাগানের সোবহানবাগ এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে এমভি ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক সোয়াদকে গ্রেপ্তার করে নৌ পুলিশের একটি দল। এ ছাড়া ওই লঞ্চের সুপারভাইজার আব্দুস সালামকে আদালতে হাজির করা হয়। আবদুস সালামকে রিমান্ডে নেওয়ার আবেদন না থাকায় তাকে কারাগারে পাঠিয়ে দেন আদালত। আসামিপক্ষে জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করে দেন।

বুড়িগঙ্গা নদীতে এমভি ময়ূর-২ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ এমএল মর্নিং বার্ড ডুবে যায় গত ২৯ জুন। ওই লঞ্চডুবির ঘটনায় ৩৪ জনের মৃত্যু হয়। লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগে লঞ্চ মালিকসহ সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করা হয়। মামলার অন্য আসামি হলেন- এমভি ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা ও জাকির হোসেন, চালক শিপন হাওলাদার ও শাকিল হোসেন এবং সুকানি নাসির মৃধা ও মো. হৃদয়।

বিজ্ঞাপন
মন্তব্য করুন