default-image

করোনাভাইরাস প্রতিরোধে এবার ওমানের সঙ্গেও আকাশপথে বাংলাদেশের যোগাযোগ বন্ধ হয়ে গেল। এ কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ওমানে তাদের সব ফ্লাইট স্থগিত করেছে।

ওমান সরকার কাল ১৭ মার্চ থেকে তাদের দেশে বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওমানের মাসকটে বিমান প্রতি সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করে থাকে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন বলেন, ওমানের সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১৭ মার্চ মধ্যরাত থেকে ওমানের নাগরিক ছাড়া কেউ সেখানে প্রবেশের অনুমতি পাবে না। এ কারণে বিমান ওমানের রাজধানী মাসকটে নিয়মিত ফ্লাইট বন্ধ করতে যাচ্ছে। কাল মঙ্গলবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। এ কারণে আজ রাত সাড়ে নয়টার চট্টগ্রাম থেকে মাসকটগামী বিমানের বিজি ১২১ ফ্লাইটটি সন্ধ্যা সোয়া ছয়টায় যাত্রা করবে। তাই ওই ফ্লাইটে যাত্রীদের আজ বেলা তিনটায় রিপোর্ট করতে বিমানের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে এর আগে কুয়েত, কাতার, সৌদি আরব, ভারত তাদের দেশে বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়। বিমান ছাড়াও ওমান থেকে বাংলাদেশে প্রতি সপ্তাহে সাতটি সরাসরি ফ্লাইট পরিচালনা করে সালাম এয়ার।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0