default-image

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান বলেছেন, ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে বেক্সিমকো নিজ উদ্যোগে দেশের ওষুধ কোম্পানির কর্মী ও তাঁদের পরিবারের জন্য টিকা আনবে। সরকারের চুক্তির তিন কোটি ডোজ টিকার বাইরে এ টিকা আনা হবে।


গুলশানে নিজ বাসভবনে আজ রোববার রাতে সাংবাদিকদের এসব কথা বলেন নাজমুল হাসান। নাজমুল হাসান বলেন, ওষুধ কোম্পানিতে যাঁরা আছেন, তাঁরা সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হচ্ছেন। একটা দিনের জন্য কারখানা বন্ধ হয়নি। ওষুধ কোম্পানির প্রতিনিধিরা নিয়মিত হাসপাতাল, চিকিৎসকের চেম্বারে যাচ্ছেন। কিন্তু সরকারের কোনো তালিকায় ওষুধ কোম্পানির কেউ নেই। তাই ওষুধ কোম্পানির কর্মী ও তাঁদের পরিবারের জন্য বেক্সিমকো ১০ লাখ ডোজ টিকা আনবে, যা ৫ লাখ লোককে দেওয়া যাবে। তবে এটা বাইরে পাওয়া যাবে না। কিন্তু সরকার যদি চায়, তাহলে বেক্সিমকো আরও টিকা আনার চেষ্টা করবে।  

বিজ্ঞাপন


তবে টিকা আমদানির প্রক্রিয়া ঠিক কোন পর্যায়ে আছে, এ বিষয়ে কিছু জানাননি নাজমুল হাসান।
আগামীকাল সোমবার ভারত থেকে তিন কোটি ডোজের ৫০ লাখ টিকা আসছে জানিয়ে নাজমুল হাসান বলেন, এরপর থেকে প্রতি মাসে ৫০ লাখ ডোজ করে টিকা আসবে। সরকার যেখানে যতটুকু বলবে, সে হিসাবে দেশের ৬৪টি জেলার সিভিল সার্জনের কাছে টিকা পৌঁছানোর দায়িত্ব বেক্সিমকোর। তিনি বলেন, এ টিকা গ্রহণ থেকে শুরু করে জেলায় পৌঁছানো পর্যন্ত পুরো সময়ের দায়ভার বেক্সিমকোর। এর জন্য সরকার তাদের একটা ফি দিচ্ছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন