default-image

করোনাভাইরাসে কর্মরত দুই সেনাসদস্যের মৃত্যুর খবর জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। এই দুজন ছাড়া অবসরপ্রাপ্ত আরও চারজনের মৃত্যুর খবরও নিশ্চিত করেছে তারা।

আজ সোমবার আইএসপিআরের সহকারী পরিচালক কাশেদুল আলম খানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনায় মারা যাওয়া অবসরপ্রাপ্ত চারজন সত্তোরর্ধ্ব ছিলেন। মৃত্যুবরণকারী ছয়জনই অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা সিএমএইচে আজ পর্যন্ত সামরিক ও বেসামরিক ৩৪৫ জন করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৮৮ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই আক্রান্ত সেনাসদস্যদের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা সেনাবাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে। সেনাবাহিনীর প্রাধিকৃত সদস্য ও তাঁদের পরিবারের করোনাভাইরাসের পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে (এএফআইপি) ৩টি এবং অন্যান্য সেনানিবাসে অবস্থিত সিএমএইচে ১০টি আরটিপিসিআর মেশিন রয়েছে। এএফআইপিতে এখন পর্যন্ত ৩ হাজার ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সব সিএমএইচে পর্যাপ্ত পরিমাণ মাস্ক, পিপিই, গ্লাভস এবং প্রয়োজনীয় ওষুধসহ আনুষঙ্গিক চিকিৎসাসরঞ্জাম মজুত রয়েছে। একই সঙ্গে সার্বক্ষণিক চিকিৎসকের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন