করোনা–পরবর্তী জটিলতায় এএসপির মৃত্যু

ইসরাত জাহান

কোভিড-১৯–পরবর্তী শারীরিক জটিলতায় মারা গেছেন সহকারী পুলিশ সুপার ইসরাত জাহান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ সোমবার বেলা ১১টা ২৫ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৩২ বছর। তিনি ১১ এপিবিএন, উত্তরাতে কর্মরত ছিলেন।

পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ইসরাতের মৃত্যুতে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন।

পুলিশের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৪তম বিসিএস ব্যাচের ছিলেন ইসরাত জাহান। সরকারি দায়িত্ব পালনের সময় করোনাভাইরাসের সংক্রমণে তিনি আক্রান্ত হন। করোনামুক্ত হয়ে তিনি আবারও কাজে যোগ দেন। কিন্তু তাঁর ফুসফুসে সংক্রমণ দেখা দেয় এবং একে একে তাঁর শরীরে নানা জটিলতা দেখা দিতে থাকে। অবস্থার অবনতি হলে ১৬ জানুয়ারি রাজধানীর আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থাতেই গতকাল রোববার সকাল থেকে তাঁর শারীরিক অবস্থার দ্রুত অবনতি হতে থাকে। তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানেই তিনি আজ মারা যান।

আজ বেলা তিনটায় রাজারবাগ পুলিশ লাইনসের শহীদ শিরু মিয়া মিলনায়তনে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁর কফিনে সশস্ত্র সালাম প্রদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ঢাকার ধামরাইয়ে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।

ইসরাত জাহান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ১১ এপিবিএন, উত্তরাতে যোগদানের আগে মানিকগঞ্জের সহকারী পুলিশ সুপার (প্রবেশনার) হিসেবে কর্মরত ছিলেন।