default-image

ভাষাসৈনিক ও খ্যাতনামা চিকিৎসক মির্জা মাজহারুল ইসলাম (৯৩) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । আজ রোববার সকাল সোয় নয়টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মির্জা মাজহারুল ইসলাম বারডেম জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগের অনারারি চীফ কনসালটেন্ট এবং তিনি একজন খ্যাতনামা সার্জন ছিলেন। বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছে। সংগঠনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী বিবৃতিতে মির্জা মাজহারুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

বিজ্ঞাপন

দেশের প্রবীণতম চিকিৎসক মির্জা মাজহারুল ইসলাম ১৯২৭ সালে জন্ম গ্রহণ করেন। ঢাকা মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ছাত্র হিসাবে ১৯৫২ সালে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও পরবর্তীতে অধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন। মহান ভাষা আন্দোলনে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৮ সালে একুশে পদক পান তিনি।

বিএমএর তথ্য অনুযায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৬ জন চিকিৎসক মারা গেছেন। এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮২৬ জন চিকিৎসক, এক হাজার ৯৫৭ জন নার্স ও ৩২৫৯ জন স্বাস্থ্যকর্মী।

দেশে আজ পর্যন্ত করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ২৬৬ জন। মারা গেছেন ৫ হাজার ৫২৪ জন।

মন্তব্য পড়ুন 0