default-image

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম চিকিৎসক মঈন উদ্দীনের প্রথম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

মঈন উদ্দীনের প্রথম মৃত্যুবার্ষিকী  উপলক্ষে চিকিৎসকদের ফেসবুকভিত্তিক অনলাইন প্ল্যাটফর্ম বিডি ফিজিশিয়ানের উদ্যোগে ‘কোভিড-১৯ এর বর্তমান অবস্থা এবং করোনার ২য় ঢেউ ব্যবস্থাপনায় আমাদের করণীয়’ শীর্ষক বৈজ্ঞানিক সেমিনার এবং ডা. মঈন স্মরণ সভার  আয়োজন করা হয়। বাংলাদেশ ইনফেকশাস রোগ সোসাইটি বিএসআইটিডি এর সঙ্গে যৌথভাবে আয়োজিত এই  বৈজ্ঞানিক সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন স্বাস্থ্য অধিদপ্তরের  এনসিডিসি প্রোগ্রাম এর লাইন ডিরেক্টর মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. রোবেদ আমিন।

বিজ্ঞাপন


কোভিড-১৯ জাতীয় টেকনিক্যাল কমিটির সদস্য এবং বাংলাদেশ মেডিসিন সোসাইটির সাবেক সভাপতি অধ্যাপক ডা. কাজী তরিকুল ইসলামের সভাপতিত্বে এই সেমিনারে প্যানেলিস্ট হিসেবে ছিলেন বাংলাদেশ রিউমাটোলজি সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক এবং বিএসআইটিডি এর সভাপতি সিলেট উইমেনস মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ইসমাইল পাটোয়ারি।


সেমিনার শেষে প্রয়াত চিকিৎসক মঈন উদ্দীন স্মরণে সভায় স্মৃতিচারণ করেন বিএসএমএমইউ এর মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফজলে রাব্বী চৌধুরী এবং সেমিনারের বৈজ্ঞানিক পার্টনার এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর এক্সিকিউটিভ ডিরেক্টর অব সেলস অ্যান্ড মার্কেটিং ডা. মোহাম্মদ মোজাহিদুল ইসলাম।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন