কসবায় ইঞ্জিন বিকল হয়ে ৪ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

বিজ্ঞাপন

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় চট্টগ্রাম মেইল ট্রেনের ত্রুটিজনিত কারণে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে ৪ ঘণ্টা ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। গতকাল বৃহস্পতিবার রাতের এ ঘটনায় দুদিক থেকে ট্রেন এসে বিভিন্ন স্টেশনে আটকে পড়ায় যাত্রীরা দুর্ভোগ পোহায়।

পরে উদ্ধারকারী ট্রেন এসে ত্রুটিপূর্ণ ইঞ্জিনটি উদ্ধার করলে আজ শুক্রবার সকাল সাড়ে ছয়টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের ইঞ্জিনটি কসবা রেলওয়ে স্টেশনের আউটারে এসে বিকল হয়ে পড়ে। খবর পেয়ে আখাউড়া রেলজংশন থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধারকাজ শুরু করে। এ সময় উদ্ধারকারী রিলিফ ট্রেনের ইঞ্জিনেও ত্রুটি দেখা দেয়।এতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা অন্য ট্রেনগুলো পাশের মন্দাবাগ রেলস্টেশনে ও ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর, তূর্ণা নিশীথা ট্রেনসহ অন্যান্য ট্রেন ইমামবাড়ী ও আখাউড়া রেলওয়ে স্টেশনে অবস্থান নেয়।

পরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশীথা ট্রেনটি পাশের স্টেশনে অবস্থান নিলে ওই ট্রেনের ইঞ্জিন খুলে এনে চট্টগ্রাম মেইল এবং রিলিফ ট্রেনের ইঞ্জিন দুটো উদ্ধার করে কসবা রেলওয়ে স্টেশনে আনা হয়। লাইন ক্লিয়ার হলে আজ সকাল ছয়টার দিকে ঢাকা-চট্টগ্রাম ও সিলেটের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

কসবা স্টেশনের সহকারী স্টেশনমাস্টার মো. জসিম উদ্দিন জানান, কসবা স্টেশনের আউটারে ঢাকাগামী চট্টগ্রাম মেইলের ইঞ্জিনটিতে সমস্যা দেখা দিলে ঢাকা-চট্টগ্রাম ও সিলেটের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রিলিফ ট্রেনের ইঞ্জিনসহ দুটো ইঞ্জিনকে ঢাকাগামী তূর্ণা নিশীথার ইঞ্জিনের সাহায্যে উদ্ধার করা হয়। ট্রেন চলাচল এখন স্বাভাবিক।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন