কাল থেকে বন্ধ করোনা নিয়ে অনলাইন বুলেটিন

বিজ্ঞাপন

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিন কাল বুধবার থেকে সম্প্রচার হবে না। কাল থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে করোনা সংক্রমণ–সংক্রান্ত তথ্য দেওয়া হবে গণমাধ্যমকে। আজ মঙ্গলবার শেষবারের মতো এই বুলেটিন তুলে ধরেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। সেখানে তিনি এসব কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গতকাল সোমবার বলেছিলেন, অচিরেই বন্ধ করা হবে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে অনলাইন বুলেটিন।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে শুরুর দিকে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে নিয়মিত প্রেস ব্রিফিং চলত। করোনা সংক্রমণ বাড়তে থাকলে একপর্যায়ে তা অনলাইনে শুরু হয়। তবে সেই সময়ও সাংবাদিকদের প্রশ্ন করার সুযোগ ছিল। তবে গত ৮ এপ্রিল গণমাধ্যমকর্মীদের প্রশ্ন করার সুযোগ বন্ধ হয়ে যায়। শুধু প্রতিদিন বেলা আড়াইটায় বুলেটিন চালু রাখা হয়েছিল।

ব্রিফিংয়ের শুরুতে আসতেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা। পরে মাঝেমধ্যে এতে যুক্ত হতেন স্বাস্থ্য অধিদপ্তরের তৎকালীন পরিচালক আবুল কালাম আজাদ। পরে বুলেটিনে প্রায় প্রতিদিনই আসা শুরু করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক নাসিমা সুলতানা।

আজকের বুলেটিনে নাসিমা সুলতানা করোনার পরিস্থিতির সর্বশেষ অবস্থা তুলে ধরেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৯৬ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময় মারা গেছেন ৩৩ জন।

এ নিয়ে দেশে ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জনের করোনা শনাক্ত হলো। দেশে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৩ হাজার ৪৭১ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন