সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি মৌলভীবাজারের কুলাউড়া জংশন রেলস্টেশনে ঢোকার সময় যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়। আজ শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। এতে রেললাইন ক্ষতিগ্রস্ত হলেও যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এ ঘটনার পর আজ দুপুর ১২টা থেকে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ ঘটনায় বিভিন্ন স্টেশনে আন্তনগর ট্রেনসহ কয়েকটি ট্রেন আটকা পড়েছে।

সিলেট-আখাউড়া রেলপথের কমলগঞ্জের শমশেরনগর স্টেশন সূত্রে জানা যায়, শুক্রবার কিছুটা বিলম্বে সিলেট থেকে ছেড়ে আসে ঢাকাগামী আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন। দুপুর ১২টার দিকে কুলাউড়া রেলওয়ে স্টেশনের পয়েন্ট (কয়েকটি রেলপথের সংযোগস্থল) এলাকায় জয়ন্তিকা ট্রেনটির যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়।

কুলাউড়া রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার মহিবউদ্দিন আহমেদ বলেন, দুর্ঘটনা কবলিত ট্রেনের বগি উদ্ধারের কাজ চলছে। রেললাইনের পয়েন্টের কিছু যন্ত্রাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রেনের কোনো সমস্যার কারণে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্টেশন মাস্টার বলেন, ট্রেনটি এখনো স্টেশনে রয়েছে। উদ্ধারকাজ সম্পন্ন হলে এটি ঢাকার উদ্দেশে রওনা দেবে। কুলাউড়ার সঙ্গে দেশের অন্যান্য অঞ্চলের ট্রেন যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ বলেন, এ ঘটনায় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেন লংলা স্টেশনে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী জালালাবাদ এক্সপ্রেস ট্রেন ভানুগাছ স্টেশনে ও ঢাকা থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী সুরমা মেইল শ্রীমঙ্গল স্টেশনে আটকা পড়েছে। তিনি জানান, উদ্ধারকারী ট্রেন এসে বগি উদ্ধারের পর ট্রেন চলাচল স্বাভাবিক হতে বেশ কয়েক ঘণ্টা সময় লেগে যেতে পারে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0