কুষ্টিয়ায় কোভিডে একজনের মৃত্যু, আক্রান্ত আরও ২৬ জন

বিজ্ঞাপন

কুষ্টিয়ায় আজ বুধবার ২৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ১৭৯ জন করোনা রোগী শনাক্ত হলেন।

এদিকে গতকাল মঙ্গলবার মারা যাওয়া এক বৃদ্ধের নমুনা পরীক্ষার পর জানা গেছে তিনি করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন। সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, জেলায় পজিটিভ হয়ে এটাই প্রথম মৃত্যু। তাঁর পরিবারের অন্য সদস্যদের নমুনাও সংগ্রহ করা হবে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার রাত আটটায় কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে জেলার ২০১টি নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। নতুন আক্রান্ত ২৬ জনের মধ্যে সদর উপজেলার ১১ জন, দৌলতপুরে ৩ জন, কুমারখালীর ৩ জন এবং ভেড়ামারার ৯ জন। তাঁদের মধ্যে ১৮ জন পুরুষ ও ৮ জন নারী। এ নিয়ে কুষ্টিয়ায় ১৭৯ জন কোভিড রোগী শনাক্ত হলেন। সবচেয়ে বেশি রোগী সদর উপজেলায়, ৬৫ জন। এ ছাড়া ভেড়ামারায় ৩৩ জন, দৌলতপুরে ২৮, কুমারখালীতে ২৬, মিরপুরে ১৫ ও খোকসাতে ১২ জন। সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ৩৪ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ১৪০ জন।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, জেলায় গত ২২ এপ্রিল প্রথম রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৭৯ জন। গত ৮ দিনেই শনাক্ত হয়েছেন ১০৭ জন। চলিত মাসে লাফিয়ে লাফিয়ে রোগীর সংখ্যা বাড়ছে।

গতকাল মঙ্গলবার ভোরে কুমারখালী পৌরসভার শেরকান্দি এলাকায় মোকাদ্দেস হোসাইন (১০১) মারা যান। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। পরে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। আজ বুধবার পরীক্ষার ফল পাওয়ার পর জানা যায় তিনি কোভিড-১৯-এ আক্রান্ত ছিলেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন