default-image

কুড়িগ্রামে নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলায় সর্দি ও জ্বরে আক্রান্ত হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। এদের একজনের বয়স ছয় মাস, অন্যজনের ছয় বছর। তাদের মৃত্যুর পর পরিবারের সদস্যদের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক জানান, আজ রোববার ভোরে নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের একটি গ্রামে ছয় মাসের ছেলেশিশুটি সর্দি ও জ্বরে আক্রান্ত হয়ে মারা যায়। জন্মের পর থেকে শিশুটি অসুস্থ ছিল। সম্প্রতি তাকে নিয়ে রংপুর মেডিকেল হাসপাতালে গিয়েছিল তাঁর পরিবার। নিশ্চিত হওয়ার জন্য ওই শিশুটি ও তার পিতার নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের ৬ বছরে ওই মেয়েশিশুর তীব্র জ্বরসহ খিঁচুনি ছিল। এ অবস্থায় মেয়েটি আজ ভোরে মারা যায়। তার বাবা কিছুদিন আগে ঢাকা থেকে বাড়ি ফিরেছেন।

ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস এম সায়েম জানান, শিশুটির পিতা ঢাকাফেরত এবং মেয়েটি তীব্র জ্বর নিয়ে মারা গেছে। সে জন্য অধিকতর সতর্কতার জন্য শিশুটির এবং পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন