default-image

দেশব্যাপী প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে কৃষি অলিম্পিয়াড-২০২০। পায়োনিয়ার হাবের (Pioneer Hub) উদ্যোগে এবং বাংলাদেশ অ্যানিমেল হাসবেনন্ড্রি সোসাইটির সহযোগিতায় আয়োজিত এ অলিম্পিয়াডের আনলাইন রেজিস্ট্রেশন চলছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কৃষি অলিম্পিয়াডের রেজিস্ট্রেশন চলবে ২৮ জুন পর্যন্ত। রেজিস্ট্রেশন ফি ১০০ টাকা। এবারের এ আয়োজনের স্লোগান হচ্ছে, ‘কৃষিতেই স্বস্তি, কৃষিতেই মুক্তি’।

মোট ৮ ক্যাটাগরিতে বাংলাদেশের সব কৃষি বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও ইন্টার্নশিপ করা শিক্ষার্থীরা এই অলিম্পিয়াডে অংশ নিতে পারবেন। পরীক্ষা অনুষ্ঠিত হবে সম্পূর্ণ অনলাইনভিত্তিক ৬০ নম্বরের কুইজ দিয়ে।

পাইওনিয়ার হাবের প্রতিষ্ঠাতা ও কৃষি অলিম্পিয়াডের আয়োজক আতিকুর রহমান আসিফ জানান, প্রথমবারের মতো দেশব্যাপী আয়োজিত হতে যাচ্ছে কৃষি অলিম্পিয়াড-২০২০। এবারের আয়োজনের রেজিস্ট্রেশনের মাধ্যমে গঠিত ফান্ড থেকে কোভিড-১৯–এ আক্রান্ত রোগীদের সাহায্য করা হবে।

দুটি রাউন্ডে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। অনলাইনে এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে অ্যাগ্রি লিডারস সামিট। দুই রাউন্ড মিলিয়ে সর্বমোট ৪৮টি পুরস্কার প্রদান করা হবে।


রেজিস্ট্রেশন পদ্ধতি: https://m.facebook.com/story.php?story_fbid=168214228004024&id=100489388109842

বিজ্ঞাপন
মন্তব্য করুন