বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কানাডার স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এই দাবি জানান মুরাদ হাসান। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ‘বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে অনতিবিলম্বে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবির সমর্থনে মতবিনিময়’ শিরোনামের এই আয়োজনের যৌথ আয়োজক কানাডা আওয়ামী লীগ, কুইবেক আওয়ামী লীগ ও কানাডা যুবলীগ।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত নিতে সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কানাডাপ্রবাসী বাঙালিদেরও এই খুনিকে দেশে ফেরত পাঠানোর দাবিতে ঐক্যবদ্ধ হতে হবে।
মুরাদ হাসান বলেন, পৃথিবীর নির্যাতিত-নিপীড়িত-শোষিত-বঞ্চিত ও মুক্তিকামী মানুষের আজন্মের অনুপ্রেরণা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিন বাঙালিকে স্বাধীন-সার্বভৌম জাতি দিয়েছেন। একটি মানচিত্র, একটি পতাকা দিয়েছেন। বাঙালির হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীনতা এনে দিয়েছেন। এই মহান নেতার হত্যাকারীদের বিচারের রায় কার্যকর করা হবেই।

কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়া মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন কানাডায় বাংলাদেশের হাইকমিশনার খলিলুর রহমান। উপস্থিত ছিলেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেনসহ কুইবেক আওয়ামী লীগ ও কানাডা যুবলীগের নেতারা।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন