গণস্বাস্থ্যের কিট পরীক্ষার প্রক্রিয়া ঠিক করছে বিএসএমএমইউ

বিজ্ঞাপন

নিজেদের উদ্ভাবিত করোনাভাইরাস শনাক্তকরণ কিটের কার্যকারিতা পরীক্ষার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) গঠিত কমিটির সঙ্গে বৈঠক করেছে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিদল। কিটের কার্যকারিতা পরীক্ষার মেথডোলজি (প্রক্রিয়া) কেমন হবে, তা ঠিক করছে কমিটি। গতকাল সোমবার অনুষ্ঠিত ওই বৈঠকে দ্রুত পরীক্ষার কার্যক্রম শেষ করতে অনুরোধ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিরা।

গত বৃহস্পতিবার গণস্বাস্থ্য কেন্দ্রকে বিএসএমএমইউতে কিটের কার্যকারিতা পরীক্ষার অনুমতি দেয় ঔষধ প্রশাসন অধিদপ্তর। গত শনিবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিদল বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়ার সঙ্গে সাক্ষাৎ করে। পরে কিটের কার্যকারিতা পরীক্ষায় কমিটি গঠনের কথা জানায় বিএসএমএমইউ। রোববার ও গতকাল কমিটির সঙ্গে বৈঠক করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিদল।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী মুঠোফোনে গতকাল প্রথম আলোকে বলেন, ‘আমাদের প্রতিনিধিদল বিএসএমএমইউ গঠিত কমিটির সঙ্গে দেখা করেছে। গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের কার্যকারিতা পরীক্ষার মেথডোলজি কেমন হবে, কোনভাবে তা করা হবে, কত কিট তাদের দিতে হবে—এগুলো কমিটি নিজেরা বসে ঠিক করবে। কমিটি আগামীকাল (আজ মঙ্গলবার) গণস্বাস্থ্যের প্রতিনিধিদলকে যেতে বলেছে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন