বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন জাতীয় হদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক ও অধ্যাপক মীর জামাল উদ্দিন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুদানের চেক গ্রহণ করে অধ্যাপক মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, এই অনুদান গরিব ও অসহায় রোগীদের চিকিৎসার ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে।

অধ্যাপক মীর জামাল উদ্দিন জানান, গত বছরের আগস্টে প্রধানমন্ত্রী অসহায় হৃদ্‌রোগীদের চিকিৎসায় অনুদান দিয়েছিলেন। তখন বিনা মূল্যে চিকিৎসাসামগ্রী বিতরণের জন্য ৩ কোটি ২৯ লাখ টাকা অনুদান দিয়েছিলেন। সেই অনুদানের অর্থ দিয়ে ৩০০ স্টেন্ট (রিং), ১৫০টি ভাল্‌ভ, ১০০টি পেসমেকার কিনে রোগীদের মধ্যে বিতরণ করা হয়েছে।

হাসপাতালের পরিচালক জানান, আজকে পাওয়া অনুদান দিয়েও চিকিৎসাসামগ্রী কিনে অসহায় সেবা তহবিলের মাধ্যমে বিনা মূল্যে বিতরণ করা হবে।

দেশে হৃদ্‌রোগীদের সরকারি পর্যায়ে চিকিৎসাসেবা নেওয়ার সবচেয়ে বড় হাসপাতাল জাতীয় হদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতাল। কিন্তু হাসপাতালে আসা অনেক রোগীই আর্থিক সংকটের কারণে ভাল্‌ভ প্রতিস্থাপন, পেসমেকার স্থাপন এবং রিং বসানোর মতো ব্যয়বহুল চিকিৎসা করাতে পারেন না। বিষয়টি জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরপর দুবার অনুদান দিলেন।

অনুদানের চেক গ্রহণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ও কার্ডিয়াক সার্জন আশরাফুল হক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন