গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় গতকাল রোববার ভোরে ট্রাকের সঙ্গে সংঘর্ষের পর বাস খাদে পড়ে শিশুসহ ছয়জন নিহত হয়েছে। এ ছাড়া গত শনিবার সন্ধ্যা থেকে গতকাল রোববার সন্ধ্যা পর্যন্ত আরও সাত জেলায় সড়ক দুর্ঘটনায় সাংবাদিকসহ নিহত হয়েছেন আটজন।
এ নিয়ে গত ৩৮ দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হলেন ৩৪৯ জন। সংশ্লিষ্ট এলাকা থেকে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা-পুলিশ ও আহত লোকজন জানান, ঢাকা থেকে নীলফামারীর সৈয়দপুরের উদ্দেশে ছেড়ে আসা শাকিল পরিবহনের বাসের সঙ্গে শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে গোবিন্দগঞ্জ উপজেলা শহরের অদূরে জুম্মার ঘর এলাকায় পাথরবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। বাসটি দুমড়েমুচড়ে গেলে ঘটনাস্থলে এক শিশুসহ চারজন এবং হাসপাতালে নেওয়ার পর দুজন মারা যান।
নিহত লোকজনের মধ্যে চারজনের নাম জানা গেছে। তাঁরা হলেন গাইবান্ধা সদরের নারায়ণপুর গ্রামের শাপলা বেগম (৩০) ও তাঁর ছেলে আলিম মিয়া (৬), নীলফামারীর জলঢাকার আবদুল ওহাব মণ্ডল (৪০) ও দিনাজপুরের বীরগঞ্জের রুবেল মিয়া (২২)। এ দুর্ঘটনায় আহত হন ১৪ জন। তাঁদের গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দিনাজপুরের পার্বতীপুর-ফুলবাড়ী আঞ্চলিক মহাসড়কের বৃত্তিপাড়া মোড় এলাকায় গতকাল ভোরে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে একজন নিহত ও একজন আহত হন। নিহত ব্যক্তির নাম হানিফ শেখ (৩৫)। তিনি একটি ট্রাকের চালকের সহকারী ছিলেন। তাঁর বাড়ি রাজশাহীর পবার কাপাসিয়া পশ্চিমপাড়ায়। আহত চালক শহিদুল ইসলামের (৪৫) অবস্থা আশঙ্কাজনক।
টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই-সখীপুর সড়কের পেকুয়ায় ভোরে থেমে থাকা একটি ট্রাককে পেছন থেকে অপর একটি ট্রাক ধাক্কা দিলে দুজন নিহত ও একজন আহত হন। নিহত দুজন হলেন ঢাকার ধামরাই উপজেলার বাথুলি গ্রামের কলা ব্যবসায়ী দেলোয়ার হোসেন (৩২) ও মানিকগঞ্জের সাটুরিয়ার ফকিরহাটি কান্দাপাড়া গ্রামের ট্রাকচালক তারা মিয়া (৩০)।
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের তন্তর সেতুর কাছে সকালে ইটবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে মোক্তার মিয়া (২৪) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চার শ্রমিক।
চট্টগ্রামের হাটহাজারী সদরের সোবেদার পুকুরপাড় এলাকায় শনিবার রাতে একটি চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের ধাক্কা দিলে এক স্কুলছাত্র নিহত ও তিন যুবক আহত হন। নিহত ছাত্রের নাম শাহেদ উল্লাহ (১৫)। সে রাউজান পৌর এলাকার ছিটিয়াপাড়ার মফিজুর রহমানের ছেলে এবং রাউজান আরআরএসি স্কুলে দশম শ্রেণিতে পড়ত।
জামালপুরের সরিষাবাড়ীতে শনিবার রাতে বাসচাপায় নিহত হয়েছেন স্থানীয় দৈনিক নবতান পত্রিকার স্টাফ রিপোর্টার হাফিজুর রহমান (৩৬)। তারাকান্দি-ঢাকা মহাসড়কের তারাকান্দি চৌরাস্তা পার হওয়ার সময় একটি বাস তাঁকে চাপা দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই তিনি নিহত হন।
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় গতকাল সকালে রাস্তা পার হওয়ার সময় বাসচাপায় কাজল বিবি (৮২) নিহত হয়েছেন। তিনি শরীয়তপুরের ডামুড্যা উপজেলার চরসিঁদুরপুড়ার মৃত আক্কেল আলীর স্ত্রী।
ডামুড্যা উপজেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন প্রথম আলোর এজেন্ট নুরুল ইসলাম (৬৫)। সকালে বাড়ি থেকে হেঁটে ব্যবসাপ্রতিষ্ঠানে যাওয়ার পথে শরীয়তপুর-ডামুড্যা সড়কের নয়াকান্দিতে ইজিবাইক তাঁকে ধাক্কা দেয়। হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

বিজ্ঞাপন
মন্তব্য করুন