গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বিজ্ঞাপন
default-image

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি এলাকায় দুরন্ত গার্মেন্টসের শ্রমিকেরা দুই মাসের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। আজ বৃহস্পতিবার দুপরে এই কর্মসূচির কারণে মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ শ্রমিকদের ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, আজ সকাল সাড়ে আটটার দিকে শ্রমিকেরা ফেব্রুয়ারি ও মার্চের বকেয়া বেতনের জন্য বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তারা পাশের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নেন। পরে মালিকের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনার পর কর্তৃপক্ষ ৭ মে বকেয়া পরিশোধের আশ্বাস দিলেও শ্রমিকেরা তা না মেনে আন্দোলন অব্যাহত রাখেন। পরে বেলা দেড়টার দিকে পুলিশ শ্রমিকদের ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

কারখানার শ্রমিক সুইং অপারেটর আরমান হোসেন জানান, একাধিকবার তারিখ দিয়েও তাঁদের বেতন দেয়নি মালিকপক্ষ। তাঁদের ফেব্রুয়ারি এবং মার্চ মার্চের বেতন-ভাতা বকেয়া রয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে হাতে কোনো টাকাপয়সাও নেই। ধারদেনা করে চলছেন। এখন কেউ ধারও দিতে চায় না। বাড়িভাড়া, দোকান বাকি পরিশোধ করতে পারছেন না। দোকানমালিক, বাড়ির মালিক টাকার জন্য চাপ দিচ্ছেন। তাঁদের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন