default-image

গ্রাম পুলিশের মহল্লাদারদের জাতীয় বেতন স্কেলের ২০তম গ্রেডে এবং দফাদারদের ১৯তম গ্রেডে বেতন–ভাতা প্রদানে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত হয়েছে। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) মঞ্জুর করে এ আদেশ দেওয়া হয়। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের ভার্চ্যুয়াল আপিল বিভাগ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন।

গ্রাম পুলিশদের করা রিটের পরিপ্রেক্ষিতে গ্রাম পুলিশের মহল্লাদারদের জাতীয় বেতন স্কেলের ২০তম গ্রেডে এবং দফাদারদের ১৯তম গ্রেডে বেতন–ভাতা প্রদান করতে নির্দেশনা দিয়ে ২০১৯ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর রায় দেন হাইকোর্ট। পূর্ণাঙ্গ রায় গত বছরের জুলাইতে প্রকাশিত হয়। এরপর রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ, যা চেম্বার আদালত হয়ে আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ওঠে।

বিজ্ঞাপন

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। রিট আবেদনকারী গ্রাম পুলিশদের পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল মতিন খসরু, সঙ্গে ছিলেন আইনজীবী মো. হুমায়ুন কবির।

সমরেন্দ্র নাথ বিশ্বাস প্রথম আলোকে বলেন, আপিল বিভাগ হাইকোর্টের রায় স্থগিত করেছেন। আট সপ্তাহের মধ্যে আপিলের সারসংক্ষেপ জমা দিতে বলে আগামী ১৩ জুলাই আপিল শুনানির জন্য দিন রেখেছেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন