চট্টগ্রামে ব্যবসায়ী রঞ্জন হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

বিজ্ঞাপন
default-image

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ১১ বছর আগে করা ব্যবসায়ী রঞ্জন সিংহ চৌধুরী হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় আরও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ সোমবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক আবদুল হালীম এই রায় দেন।

মৃত্যুদণ্ডের আদেশ পাওয়া আসামিরা হলেন আবদুল কাদের, মো. ফোরকান, মো. ইমরান ও মো. মহসীন। যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া দুই আসামি হলেন আবদুল মোনাফ ও শাহাদাত হোসেন।

আদালত সূত্র জানায়, ২০০৮ সালের ৮ মে হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী ইউনিয়নের আসাদনগর এলাকা থেকে ব্যবসায়ী রঞ্জন সিংহ চৌধুরীকে অপহরণ করা হয়। এরপর রাতে নিকটস্থ যুগির হাটের পশ্চিম পাশে তাঁকে পিটিয়ে ও গুলি করে হত্যা করে লাশ কচুরিপানাভর্তি একটি পুকুরে লুকিয়ে রাখা হয়। পরদিন নিহত রঞ্জনের স্ত্রী স্মৃতি রানী চন্দ বাদী হয়ে হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। তদন্ত শেষে পুলিশ জানায়, রঞ্জন সিংহ আসামিদের কাছে টাকা পেতেন। এ বিষয়ে পূর্ববিরোধের জেরে আসামিরা তাঁকে খুন করেন। ২০১১ সালের ১৬ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচারপ্রক্রিয়া শুরু হয়। নয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ সোমবার এই রায় দেন।

সরকারি কৌঁসুলি (পিপি) মো. আইয়ুব খান প্রথম আলোকে বলেন, আসামিদের মধে৵ আবদুল কাদের ছাড়া বাকি পাঁচজন পলাতক। জামিনে বেরিয়ে পরে তাঁরা পালিয়ে যান। আদালত তাঁদের বিরুদ্ধে সাজাপরোয়ানা জারি করেছেন।

রায়ের আদেশে সন্তুষ্টি প্রকাশ করে মামলার বাদী ও নিহত ব্যক্তির স্ত্রী স্মৃতি রানী চন্দ বলেন, উচ্চ আদালতে যেন এই রায় বহাল থাকে। আসামিদের সাজা যেন দ্রুত কার্যকর হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন