বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মো. মহসিন বলেন, আজকের মধ্যে অবকাঠামোর নির্মাণকাজ শেষ হবে। এরপর সংশ্লিষ্ট চার প্রতিষ্ঠান তাদের মেশিনারি বসানোর মাধ্যমে পরীক্ষার ব্যবস্থা করবেন। অবকাঠামোর নির্মাণকাজের জন্য প্রায় ২৯ লাখ টাকা ব্যয় হয়েছে বলে তিনি জানান।

আজ সকালে এ–সংক্রান্ত একটি সভাও বিমানবন্দরে অনুষ্ঠিত হয়। সভায় বিআইটিআইডির ল্যাব ইনচার্জ সহযোগী অধ্যাপক শাকিল আহমেদসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। তাঁরা নির্মীয়মাণ অবকাঠামো ঘুরে দেখেন। এ সময় অনুমতি পাওয়া চারটি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এই চারটি প্রতিষ্ঠান হলো চট্টগ্রামের শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ক্লিনিক, কুমিল্লার মডার্ন হসপিটাল প্রাইভেট লিমিটেড, ঢাকার ল্যাবএইড লিমিটেড ও ঢাকার প্রেসক্রিপশন পয়েন্ট।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক হাসান শাহরিয়ার কবীর বলেন, ‘অবকাঠামোর নির্মাণকাজ শেষ পর্যায়ে। আশা করি, আগামী চার–পাঁচ দিনের মধ্যে পরীক্ষার কাজ শুরু করা যাবে।’

পিসিআর পরীক্ষার ফি কত

প্রতিটি পিসিআর পরীক্ষার জন্য ১ হাজার ৬০০ টাকা ফি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক পরিশোধ করা হবে। তবে সংযুক্ত আরব আমিরাতগামী বাংলাদেশি কর্মীদের কাছ থেকে কোনো ফি আদায় করা যাবে না। এ বিষয়ে শেভরণের মহাব্যবস্থাপক পুলক পারিয়াল বলেন, ‘অনুমতি পাওয়া গেছে। অবকাঠামোর নির্মাণ শেষে পরবর্তী কার্যক্রম আমরা শুরু করব।’

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন