default-image

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ চার মাস বন্ধ থাকার পর আবারও মধ্যপ্রাচ্যে বাণিজ্যিক ফ্লাইট চালু করল বিমান বাংলাদেশ এয়ারলাইনস। 

আজ সোমবার বিকেল চারটা৩৫ মিনিটে বিমানের বাণিজ্যিক ফ্লাইট ১৮৬ জন যাত্রী নিয়ে আরব আমিরাতের দুবাইয়ের উদ্দেশে রওনা দেয়।
বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ কথা জানান।
তিনি বলেন, সব যাত্রীর ফ্লাইটে ওঠার আগে করোনা নেগেটিভ সনদ সঙ্গে নিতে হয়েছে। আগামীকাল মঙ্গলবার আরব আমিরাতের আবুধাবিতেও বিমানের বাণিজ্যিক ফ্লাইট চালু হবে।
বিমান সূত্রে জানা গেছে, আজ দুবাই ফ্লাইটে ১৮৬ জন যাত্রীর মধ্যে চট্টগ্রাম থেকে ৯২ জনকে বিমানের ৭৩৭ বোয়িং উড়োজাহাজে করে ঢাকায় আনা হয়। বাকি ৯৪ জন ঢাকা থেকে ফ্লাইটটিতে উঠেছেন।
ঢাকা-দুবাই-ঢাকা রুটে ১৩ জুলাই থেকে সপ্তাহের সোম, বৃহস্পতি ও শনিবার এবং ঢাকা-আবুধাবি-ঢাকা রুটে ১৪ জুলাই থেকে সপ্তাহের মঙ্গল, বুধ ও শুক্রবার নিয়মিত ভাবে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করবে বিমান।

ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই থেকে এবং ঢাকা-আবুধাবি রুটে ৭ জুলাই ফ্লাইট চালুর তারিখ নির্ধারিত ছিল। তবে অনিবার্য কারণে ফ্লাইটগুলো স্থগিত করা হয়।
করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় গত মার্চ মাসে বিমানের সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ হয়ে যায়। তবে গত ২১ জুন থেকে যুক্তরাজ্যের লন্ডনে ফ্লাইট চালু করে বিমান। বর্তমানে বিমানে লন্ডনে সপ্তাহে একটি এবং দুবাই ও আবুধাবিতে তিনটি করে মোট সাতটি ফ্লাইট পরিচালনা করছে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন