default-image

পুরান ঢাকার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের দেওয়া প্লাজমায় সুস্থ হয়ে উঠছেন করোনা আক্রান্ত সেই র‌্যাব সদস্য মনির হোসেন। তিনি এখন তেজগাঁও শিল্পাঞ্চলের ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন।

র‌্যাব-১৩ রংপুরে কর্মরত ওই সদস্যের শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক সুজয় সরকার বলেন, ৫২ বছর বয়সী ওই র‌্যাব সদস্য গত ২৭ মে করোনায় আক্রান্ত হন। তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও প্রোস্টেট গ্ল্যান্ডের সমস্যায় ভুগছিলেন। ৩১ মে পর্যন্ত তাকে রংপুরে চিকিৎসা দেওয়া হয়। পরে সম্ভাব্য ঝুঁকি বিবেচনায় উন্নত চিকিৎসার জন্য তাকে র‌্যাবের নিজস্ব হেলিকপ্টারে ঢাকায় আনা হয়। গত ৭ জুন হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে প্লাজমা দেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। এরপর গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্লাজমা দেওয়ার আহ্বান জানানো হয়।

র‌্যাব কর্মকর্তারা জানান, মানবিক আহ্বানে সাড়া দিয়ে গত রোববার আক্রান্ত র‌্যাব সদস্যকে প্লাজমা দিতে এগিয়ে আসেন মিটফোর্ড হাসপাতালের সার্জারি বিভাগের চিকিৎসক মো. শাকিল। তিনি প্লাজমা দেওয়ার ফলে আক্রান্ত র‌্যাব সদস্য এখন সেরে ওঠার পথে। এ জন্য র‌্যাবের পক্ষ থেকে চিকিৎসক শাকিলকে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0