default-image

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশের গণমাধ্যম প্রাণবন্ত, স্বাধীন, বৈচিত্র্যপূর্ণ এবং অত্যন্ত সোচ্চার। সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে (জেপিসি) সংস্কার করা মিডিয়া সেন্টারের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। দোরাইস্বামী বলেন, ‘বাংলাদেশের গণমাধ্যম অনেক অর্থেই আমাদের (ভারত) গুরুত্বপূর্ণ অংশীদার।’

ভারতীয় হাইকমিশনার বলেন, নয়াদিল্লি ভারত ও বাংলাদেশের মধ্যে সর্বোত্তম বোঝাপড়া নিশ্চিত করার ওপর জোর দেয়। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব প্রতিষ্ঠিত হয় ১৯৭১ সালে এবং দুই দেশের মধ্যে অংশীদারি এগিয়ে যাচ্ছে। এ ক্ষেত্রে বাংলাদেশের গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ভারত সব সময় বাংলাদেশের গণমাধ্যমের প্রতি মনোযোগ দেয়।

বিজ্ঞাপন

জাতীয় প্রেসক্লাব এমন একটি স্থান, যা বাংলাদেশের চেতনা ধারণ করে উল্লেখ করে দোরাইস্বামী বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও সংগ্রামের ইতিহাসকে ভারত মূল্যায়ন এবং শ্রদ্ধা করে। উল্লেখ্য, ভারতীয় হাইকমিশন জেপিসিতে মিডিয়া সেন্টারের সুবিধা উন্নীতকরণ ও সম্প্রসারণে সহায়তা করেছে।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, যুগ্ম সম্পাদক মইনুল আলম ও কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

মিডিয়া সেন্টারের উন্নয়নে ভারতীয় হাইকমিশনের সহায়তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ফরিদা ইয়াসমিন বলেন, দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে সম্পর্ক সবদিক থেকেই প্রসারিত হচ্ছে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন