default-image

ওই ফ্ল্যাটের ব্যয়ভার উভয় পক্ষ সমহারে বহন করবে বলে আদালত উল্লেখ করেছেন। পরবর্তী আদেশের জন্য ১৬ সেপ্টেম্বর দিন রেখেছেন আদালত।

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক স্বামী শরীফ ইমরানের কাছ থেকে ১০ ও ১১ বছর বয়সী দুই মেয়েশিশুকে ফিরে পেতে ১৯ আগস্ট হাইকোর্টে রিট করেন জাপানি নারী নাকানো এরিকো। প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট আজ (৩১ আগস্ট) দুই শিশুকে আদালতে হাজির করতে তাদের বাবা ও ফুফুকে নির্দেশ দেন। শিশুদের আদালতে উপস্থিতি নিশ্চিত করতে গুলশান ও আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বলা হয়েছিল। শিশুদের নিয়ে তাদের বাবা যাতে দেশত্যাগ করতে না পারেন, সে জন্য ৩০ দিনের নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছিল।

এর মধ্যে ২২ আগস্ট রাতে বাবার কাছ থেকে ওই দুই শিশুকে নিয়ে আসে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ অবস্থায় ২৩ আগস্ট শিশুদের ফিরে পেতে আদালতে আবেদন করেন তাদের বাবা। শুনানি নিয়ে সেদিন হাইকোর্ট আদেশ দেন। হাইকোর্ট দুই শিশুসন্তানকে ৩১ আগস্ট পর্যন্ত ঢাকা মহানগর পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে (উইমেন সাপোর্ট সেন্টারে) রাখতে আদেশ দিয়েছিলেন। আদালত বলেছিলেন, তাদের মা সকাল ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত শিশুদের সঙ্গে দেখা করতে পারবেন। বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত শিশুদের বাবা দেখা করতে পারবেন।

হাইকোর্টের আদেশ অনুসারে, উইমেন সাপোর্ট সেন্টার থেকে আজ সকাল ১০টার পর সিআইডির তত্ত্বাবধানে দুই শিশু আদালতে উপস্থিত হয়। আজ আদালতে হাজির হন তাদের বাবা ইমরান ও মা এরিকো। আজ আদালত খাসকামরায় দুই শিশুর বক্তব্য শোনেন। শুনানি নিয়ে আদালত মধ্যাহ্ন বিরতিতে যান। মধ্যাহ্ন বিরতির পর শুনানি নিয়ে আদেশ দেন আদালত।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন