default-image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের ২২ নেতার প্রার্থিতা বাতিলের দাবি জানিয়েছেন মুক্তিযুদ্ধের শহীদদের সন্তানেরা। প্রজন্ম ৭১-এর ব্যানারে আজ শনিবার নির্বাচন ভবনে তাঁরা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার কাছে এ বিষয়ে একটি স্মারকলিপি জমা দিয়েছেন।

প্রজন্ম ৭১-এর সভাপতি শাহীন রেজা নুর ও সহসভাপতি আসিফ মুনীরের সই করা এই স্মারকলিপিতে বলা হয়েছে, জামায়াতের গঠনতন্ত্র সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় আদালত দলটির নিবন্ধন অবৈধ ও বাতিল ঘোষণা করেছেন। এ ছাড়া ’৭১ সালে দেশবিরোধী ভূমিকার জন্য জামায়াতে ইসলামীকে অপরাধী দল আখ্যায়িত করে দেশের কোনো শীর্ষ পদে স্বাধীনতাবিরোধীদের থাকা উচিত নয় বলে মত জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। অথচ একটি রাজনৈতিক জোটের অংশ হিসেবে জামায়াতে ইসলামীর ২২ নেতাকে মনোনয়ন দেওয়া হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সংগঠনের নেতা তৌহিদ রেজা নূর বলেন, ‘আমরা পর্যবেক্ষণ করছি। দাবি জানিয়ে গেলাম। পরে আমরা কী পদক্ষেপ নেব, পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা শুধু জামায়াতে ইসলামী নয়, সকল যুদ্ধাপরাধী সংগঠনের সদস্য ও আদর্শে বিশ্বাসীদের রাষ্ট্রীয় কোনো পদে দেখতে চাই না।’

বিজ্ঞাপন
মন্তব্য করুন