জীবাণুনাশক তরলের সঙ্গে সাবান কিনতে বাধ্য করায় জরিমানা

বিজ্ঞাপন
default-image

গাজীপুরের কাপাসিয়া উপজেলার কাপাসিয়া বাজারে জীবাণুনাশক তরলের সঙ্গে সাবান কিনতে বাধ্য করার দায়ে তিন ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার বিকেলে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমত আরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, করোনা সংকটের মধ্যে জীবাণুনাশকের চাহিদা বৃদ্ধি পাওয়ায় একটি শিল্প প্রতিষ্ঠানের কাপাসিয়া উপজেলার পরিবেশক রুপম চন্দ্র দাস খুচরা বিক্রেতা ও ক্রেতাদের ৫০০ মিলি লিটারের একটি তরল জীবাণুনাশকের কন্টেইনারের সঙ্গে ১২টি এবং এক লিটারের কন্টেইনারের সঙ্গে ২৪টি সাবান কিনতে বাধ্য করেন। এতে বাজারে খুচরা বিক্রেতা ও ক্রেতারা বিপাকে পড়েন এবং তরল জীবাণুনাশকের কৃত্রিম সংকট সৃষ্টি হয়। এ পরিস্থিতে রোববার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিষয়টির সত্যতা পাওয়া যায় এবং রুপম চন্দ্র দাসকে ৫০ হাজার টাকা এবং একই অপরাধে দুই ব্যবসায়ী চন্দন কুমার সাহা ও মন্টু দাসকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ইউএনও ইসমত আরা বলেন, তিনি সংশ্লিষ্ট শিল্পপ্রতিষ্ঠানের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানতে পেরেছেন তাদের এ ধরনের কোনো নিয়ম বা বাধ্যবাধকতা নেই। ফলে এই অনিয়মের কারণে তিন ব্যবসায়ীকে আর্থিক দণ্ড দেওয়া হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন