টিসিবির পেঁয়াজের মান নিয়ে ক্রেতাদের অভিযোগ

বিজ্ঞাপন
default-image

পেঁয়াজের দাম বৃদ্ধিতে যেন লাগাম নেই। প্রতিদিনই বাড়ছে পেঁয়াজের দাম। বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ট্রাক বা পিকআপ ভ্যানে করে পেঁয়াজ বিক্রি করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে সাশ্রয়ী মূল্যে এই পেঁয়াজের মান নিয়ে প্রশ্ন তুলেছেন কয়েকজন ক্রেতা।

রাজধানীর খামারবাড়ি এলাকায় গত শনিবার পেঁয়াজ বিক্রি চলছিল টিসিবির একটি গাড়িতে। বাজারে দাম বেশি হওয়ায় এখানে অনেকে এসেছেন পেঁয়াজ কিনতে। অনেকেই লাইন ধরে পেঁয়াজ কিনছিলেন। কিন্তু ক্রেতাদের অভিযোগ, টিসিবি প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকায় বিক্রি করলেও তা নিম্নমানের। পাঁচ কেজি পেঁয়াজে আধা কেজির মতো নষ্ট থাকে।

রাজধানীর ৬০ ফুট এলাকার বাসিন্দা লেগুনাচালক মো. রফিক জানান, সকালে ৫ কেজি পেঁয়াজ কেনেন তিনি। এর মধ্যে প্রায় এক কেজির মতো নষ্ট ছিল। একবার কিনেছেন, নষ্ট ছিল বলছেন তাহলে আবার কিনছেন কেন? তাঁকে প্রশ্ন করা হলে তিনি জানান, ‘একবারে পাঁচ কেজির বেশি কেনা যায় না। আর দাম কম হওয়ায় কিছু পেঁয়াজ নষ্ট হলেও আমার লাভই হচ্ছে। এখন চেষ্টা করব ভালো পেঁয়াজগুলো বেছে নেওয়ার জন্য। কারণ, বাইরে তো অনেক দাম, এখানে অনেক কম দামে পাচ্ছি।’

default-image

এরই মধ্যে দেখা গেল একজন ক্রেতাকে পেঁয়াজের পলিথিন খুলে নষ্ট পেঁয়াজগুলো বের করে গাড়িতে থাকা বিক্রেতাকে দেখাচ্ছেন। পরে বিক্রেতা সেই পেঁয়াজ রেখে অন্য পেঁয়াজ দিলেন।

টিসিবির সাশ্রয়ী দামের পেঁয়াজ নষ্ট কেন—জানতে চাইলে ওই গাড়িতে থাকা একজন বিক্রেতা বলেন, ‘আমাদের তো কিছু করার নেই। পেঁয়াজের বস্তার ভেতরে যদি নষ্ট থাকে, তাহলে আমরা কী করব।’ বিক্রেতার কথা শুনে মনে হলো তাহলে কি সাধারণ মানুষ এমন পেঁয়াজই কিনবেন?

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন