default-image

বাংলাদেশের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে বৈঠক করেছেন। আজ শনিবার কলকাতায় মেয়রের কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে সেখানে ডেঙ্গু প্রতিরোধে কলকাতা পৌর করপোরেশনের বিভিন্ন উদ্যোগ ও ব্যবস্থা গ্রহণের কথা উঠে আসে।

বৈঠকে কীভাবে কলকাতায় ডেঙ্গু নিয়ন্ত্রণে আনা হয়, তার বিস্তারিত দিক তুলে ধরেন মেয়র ফিরহাদ হাকিম ও ডেপুটি মেয়র অতীন ঘোষ। বাংলাদেশে ডেঙ্গু নিয়ন্ত্রণ করার জন্য বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন তাঁরা।

এই বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দিন আহমেদ, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনারসহ কলকাতা পৌর করপোরেশনের ডেঙ্গু বিশেষজ্ঞরা।

এদিকে বাংলাদেশের ডেঙ্গু নিয়ন্ত্রণের নানা বিষয় নিয়ে আগামী সোমবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ভিডিও কনফারেন্সে কথা বলবেন কলকাতার ডেপুটি মেয়র অতীন ঘোষের সঙ্গে। সেখানেই অতীন ঘোষ কলকাতায় কীভাবে ডেঙ্গু নিয়ন্ত্রণ করা হয়েছে আর কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে ইত্যাদি বিষয়ে বিস্তারিত কথা বলবেন। এই ভিডিও কনফারেন্সে কথা বলবেন কলকাতার ডেঙ্গু বিশেষজ্ঞরাও। কলকাতার ডেপুটি মেয়র অতীন ঘোষ এখন ডেঙ্গু বিশেষজ্ঞ হিসেবে পরিচিত।

এর আগে আজ মন্ত্রী তাজুল ইসলাম কলকাতায় বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য উন্মোচন করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও পশ্চিমবঙ্গের দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী জাভেদ আহমেদ খান।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0