ডোবা থেকে ইউএনওর ফোন উদ্ধার করলেন ডুবুরিরা

বিজ্ঞাপন
default-image

গাড়ি থেকে নামতে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলামের ফোনটি পড়ে যায় ডোবার পানিতে। গুরুত্বপূর্ণ ফোনটি পানিতে তলিয়ে যাওয়ায় দুশ্চিন্তায় পড়ে যান তিনি। সেই দুশ্চিন্তা অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। ডুবুরি দল কাজে লাগিয়ে উদ্ধার করা হয়েছে সেই ফোন!

ডুবুরি দিয়ে ফোন উদ্ধারের ঘটনাটি ঘটেছে জামালপুরের মাদারগঞ্জ উপজেলায়। শুক্রবার সকালে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তলিয়ে যাওয়া ফোনটি উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যার সাতটার দিকে ইউএনও আমিনুল ইসলাম উপজেলার সিঁধুলী ইউনিয়নের চর লোটাবর এলাকায় যান। সেখানে গাড়ি থেকে নামার সময় তাঁর সরকারি নম্বর সম্পন্ন ফোনটি হাত থেকে একটি ডোবার পানিতে তলিয়ে যায়। বৃহস্পতিবার রাতেই তিনি জামালপুর ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে ফোনটি উদ্ধার করে দেওয়ার অনুরোধ জানান। পরে শুক্রবার সকালে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ফোনটি উদ্ধার করতে সক্ষম হয়।

ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে, ইউএনও’র স্ত্রীর ফোন উদ্ধার করতে পানিতে নেমেছে ডুবুরি দল।

ফোন উদ্ধারের বিষয়ে জানতে চাইলে ইউএনও আমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘ফোনটি আমার সহধর্মিণীর নয়। ফোনটি উদ্ধার নিয়ে এমন হবে সেটি বুঝতে পারিনি। ফোনটিতে ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ নম্বর ছিল। ফোনে থাকা সিমটিও সরকারি। অন্য কোনো ইউএনও’র ফিঙ্গার প্রিন্ট দিয়ে সিমটি তোলা হয়েছিল। এ কারণেই ফায়ার সার্ভিসের সদস্যদের বিষয়টি অনুরোধ করেছিলাম। ফোনটি যে এভাবে উদ্ধার হবে, ভাবতে পারিনি।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন