বাড়িবন্দী জীবনে অতিষ্ঠ হয়ে উঠেছি সবাই। অতিমারি আমাদের বুঝিয়ে দিয়েছে, যতই একঘেয়ে পরিস্থিতি তৈরি হোক, এমন দিনে বাইরে যাওয়া বারণ। স্বাস্থ্যবিধি মেনে চালিয়ে যেতে হবে দৈনন্দিন জীবনের সব কাজ, সব আয়োজন।

পড়ালেখা থেকে শুরু করে নিকট বন্ধুদের সঙ্গে যোগাযোগ, সবকিছু আটকে গেছে মোবাইল বা কম্পিউটারের পর্দায়। ইন্টারনেট দুনিয়া এখন আমাদের কাছে আদিগন্ত খেলার মাঠ, জ্ঞানচর্চার তীর্থস্থান ও জমিয়ে আড্ডা দেওয়ার কফি হাউস।

সবই যদি অনলাইন ভুবনে চলতে পারে, তবে উৎসব আয়োজনে বাধা কোথায়। মূলত এই বিষয়কে সামনে রেখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা অনলাইনে আয়োজন করেছেন গ্রীষ্মকালীন উৎসব ২০২০।

বিশ্ববিদ্যালয়ে সক্রিয় প্রায় ৩০টি সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সম্মিলিত উদ্যোগে আজ বৃহস্পতিবার (২৫ জুন) থেকে শুরু হতে যাওয়া ৫ দিনব্যাপী এই উৎসবে থাকছে একক সংগীত, যন্ত্রসংগীত, ছোটগল্প, আবৃত্তি, নৃত্য, হস্তশিল্প, ব্যবসায়ের ধারণা প্রতিযোগিতাসহ অনেক কিছু। আয়োজনের বিভিন্ন স্তরে বিচারকাজে যুক্ত থাকবেন দেশবরেণ্য সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিরা।

বিশ্ববিদ্যালয়ের থিয়েটার সংগঠন অল স্টারস ড্যাফোডিলের সভাপতি ইলিয়াস নবী ফয়সাল উৎসব প্রসঙ্গে বলেন, ‘কোভিড-১৯ আমাদের স্বাভাবিক যোগাযোগ ও বিকাশের পথ আগলে দাঁড়িয়েছে। দুর্যোগকালে ডিজিটাল মঞ্চে এই উৎসব শিক্ষার্থী বন্ধুদের জন্য স্বস্তি বয়ে আনবে। উৎসবের বিভিন্ন পর্বে বিজয়ীদের জন্য রয়েছে ৯০ হাজার টাকা সমমূল্যের ট্রফি।’

উৎসবের উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) মাহবুব-উল হক মজুমদার ও অভিনেতা আবুল হায়াত। উৎসবটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস টিভি (www.campustv.ac/) ও স্টুডেন্ট অ্যাফেয়ার্সের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন