বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ক্যানটিনে খাবারের দাম বাড়ানোকে ‘অযৌক্তিক, শিক্ষার্থী স্বার্থবিরোধী ও বিশ্ববিদ্যালয়ের চরিত্রের সঙ্গে সাংঘর্ষিক’ বলে আখ্যা দিয়েছে ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদী)।
এ প্রেক্ষাপটে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে কয়েকটি দাবি জানিয়েছে ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদী।

দাবিগুলো হলো কম টাকায় প্রয়োজনীয় পুষ্টিমানসম্পন্ন খাবার নিশ্চিত করা, খাবারের মূল্যতালিকা নির্ধারণ, মূল্যতালিকা টাঙিয়ে নির্ধারিত দাম ও মান নিশ্চিত করতে তদারকি জোরদার, ফাও খাওয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, অতি দ্রুত ক্যানটিনগুলো বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনের তত্ত্বাবধানে নিয়ে এসে ডাইনিং পদ্ধতি চালু করে পর্যাপ্ত ভর্তুকি নিশ্চিত করা।

ছাত্র ফ্রন্টের (বাসদ) বিবৃতিতে বলা হয়, একটি বিশ্ববিদ্যালয়ের জ্ঞানচর্চার জায়গাকে বিকশিত করার জন্য শিক্ষার্থীদের সুস্বাস্থ্য খুবই জরুরি। তার জন্য সুলভ, পুষ্টিকর ও মানসম্মত খাবারের ব্যবস্থা থাকা দরকার। অথচ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে সম্পূর্ণ উদাসীন। একদিকে বন্ধ হয়ে আছে ডাইনিং সিস্টেম, অন্যদিকে ক্যানটিনে খাবারের দাম আকাশচুম্বী। মানও যাচ্ছেতাই।

ছাত্র ফ্রন্ট (বাসদ) অবিলম্বে হলগুলোয় খাবারের দাম কমানোর জন্য প্রশাসনিক হস্তক্ষেপ, ভর্তুকি দেওয়া, প্রশাসনিক উদ্যোগে ডাইনিং সিস্টেম চালু, খাবারের দাম ও মান নিয়ন্ত্রণে বিশেষ মনিটরিং সেল গঠনের দাবি জানায়।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন